বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাল শুক্রবার দেখাচ্ছেন যোগাযোগমন্ত্রী

obaidul kaderশেষ পর্যন্ত রণে ভঙ্গ দিলেন যোগাযোগমন্ত্রী। আবোল তাবোল বকতে শুরু করছেন ওবায়দুল কাদের। মিডিয়ার বিরুদ্ধে তার অভিযোগ পুরোনো ছবি দেখানো হচ্ছে রাস্তা ও খানাখন্দ নিয়ে। এখন তিনি বলছেন, আসন্ন ঈদে নয় আগামি কোরবানীর ঈদের আগে সব মহাসড়কের সংস্কার কাজ শেষ হবে। গরু হারালে কৃষক স্ত্রীকে মা বলে ডাকছেন। তবে কি ওবায়দুল কাদের সম্বিত হারিয়ে ফেলছেন। তবে আগামি ঈদেও সড়কের কাজ পুরোপুরি সংস্কার হবে কি না তা বলতে আরো দু একদিন সময় নেবেন তিনি। হয়ত তিনি জ্যোতিষীর কাছে যাবেন। আগের দিনের মন্ত্রীরা খনার বচন অনুসরণ করতেন। মন্ত্রী আসলে তার মন্ত্রণালয়ের উপর আস্থা রাখতে পারছেন না। এজন্যে এলেবেলে কথা বলছেন। কোরবানীর ঈদের সময় দেশের মহাসড়কগুলোয় কোনো যানজট থাকবে না বলে আঃশ্বাস দিচ্ছেন তিনি।

মঙ্গলবার রাজধানীর ফার্মগেট এলাকায় বিআরটিএর ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।
যোগাযোগমন্ত্রী বলেন, সড়ক মেরামতের কাজ চললেও আগেরমত সড়কগুলোতে তেমন কোন যানজট নেই। বৃষ্টি বাদলে রাস্তাঘাট মেরামতের কাজ একটু বাধাপ্রাপ্ত হয়। সেজন্য আমি মোবাইল ইউনিট রেখেছি। এসময় মন্ত্রী সাংবাদিকদেরকেই প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, হ্যা আপনারা সমালোচনা করবেন। কিন্তু একটা কথা বলুন গত ৭ দিনে কোন রাস্তায় গাড়ি আটকে ছিল?
মন্ত্রী আরো বলেন, রাজধানীতে সড়কের তুলনায় ছোট গাড়ির পরিমাণ অনেক বেশি বেড়ে গেছে। তাই ব্যক্তিগত গাড়ির পরিমাণ নিয়ন্ত্রণ করতে নতুন করে বিধিমালা তৈরির কথা ভাবছে সরকার। ঈদের পর থেকে বৈধ কাগজবিহীন মোটরসাইকেলের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নিতে বিআরটিএ কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি ।
যোগাযোগমন্ত্রীর দাবি জানিয়ে বলেন, অনেক সমালোচনা থাকলেও গত সাতদিনে কোনো মহাসড়কে বড় ধরনের যানজট হয়নি।
শৈশবে মন্ত্রী হয়ত নামতা খেলেছেন। এক অক্কে এক, দুই অক্কে দুই। লবণের দাম দিবি কবে, লাল শুক্কুর বারে। অর্থাৎ যে মাসে শুক্রবার নেই সেই দিন হয়ত রাস্তাঘাট ভাল হয়ে যাবে। আর সংস্কারের প্রয়োজন হবে না। মন্ত্রী এখনো নামতা খেলছেন। খেলতে নেমেছেন কিন্তু তা রাস্তায়, মাঠে বা মন্ত্রীর বাড়ির নিকানো উঠোনে নয়।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ