সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়েদের কল্পনায় ‘পারফেক্ট’ সঙ্গী

love12বিয়ে মানুষের জীবনে এক গুরুত্বপূর্ণ অধ্যায়। এখানে একটি মানুষের পুরো জীবন জড়িত। তাই বিয়ের আগে প্রতিটি মেয়েই তার জীবন সঙ্গী নিয়ে স্বপ্ন দেখেন। জীবনের অনেকটা সময় তারা নিজের জীবনসঙ্গীর পছন্দের রূপ কল্পনা করেই কাটিয়ে দিয়ে থাকেন। কি থাকে সেই কল্পনায়? এ বিষয়টি অনেক ছেলেই জানে না। ছেলেরা কোনো দিন বুঝতেও পারেন না তার জীবনসঙ্গিনী তার মধ্যে কোন গুণটি খুঁজে থাকেন।

কী কী গুণ থাকলে একটি ছেলে একটি মেয়ের কাছে সঠিক জীবনসঙ্গী হিসেবে বিবেচিত হবেন তা অনেকেরই অজানা। চলুন তবে দেখে নেয়া যাক মেয়েদের চোখে "পারফেক্ট" জীবনসঙ্গীর কিছু গুণাগুণ।

আত্মবিশ্বাস ও ব্যক্তিত্ব

আত্মবিশ্বাস ও ব্যক্তিত্ব সম্পন্ন পুরুষ নারীদের কাছে সব সময়েই আকর্ষণীয়। আত্মবিশ্বাসী পুরুষ নিজের প্রতিটি কাজ সম্পর্কে ধারণা রাখতে পারেন, তারা নিজের আত্মবিশ্বাসের মাধ্যমে নিজের অবস্থান উন্নত করার ক্ষমতা রাখেন। একজন আত্মবিশ্বাসী পুরুষ তার জীবনে একজন নারীর মূল্য ভালভাবেই জানেন এবং বুঝতে পারেন। তারা একেবারে সঠিকভাবেই নিজের ভালোবাসা প্রকাশ করতে পারেন। মেয়েরা এ কারণে একজন আত্মবিশ্বাসী ও ব্যক্তিত্ব সম্পন্ন পুরুষকে নিজের জন্য সঠিক জীবনসঙ্গী হিসেবে বেঁছে নিতে পছন্দ করেন।

সহযোগী মনোভাব

একটা সম্পর্ক কখনো একার সহযোগীতায় টিকে থাকে না। এ কারণে প্রত্যেকটি নারীই চান তার জীবনসঙ্গী অনেক সহযোগী মনোভাবের হোন। নারীরা চান তার জীবনসঙ্গী নিজে থেকেই তার প্রতি কিছুটা হলেও সাহায্যের হাত বাড়িয়ে দিন। সংসার যেহেতু দু'জনের, তাই কাজের দায়িত্বও দু'জনেরই হওয়া উচিৎ।

মতামতের মূল্য দেয়ার মনোভাব

অনেক ছেলেরা সংসার জীবনে মেয়েদের মতামতকে তেমন গুরুত্ব দেয় না। যেহেতু একটি সম্পর্কে দু'জন বাঁধা থাকেন, তাই সেই সম্পর্কের ভালো মন্দ বিচার করার ক্ষমতা দুজনের মধ্যেই থাকা উচিৎ। নারীরা বেশিরভাগ সময়েই নিজের সঙ্গীর মতামত মেনে নিয়ে থাকেন। কিন্তু মেয়েরা চান তার সঙ্গী তার কাছে অন্তত একটিবার জানতে চান ‘তোমার মতামত কি এই ব্যাপারে’। প্রতিটি নারীই এমন পুরুষ চান যিনি তার মতামতের মূল্য দেবেন। যদিও মেয়েরা নিজের সঙ্গীর মতের বাইরে যান না।

নিরাপত্তার নিশ্চয়তা

নিরাপত্তার দিক থেকে একজন নারীর কাছে তার জীবন সঙ্গী সবচেয়ে বেশী মূল্যবান। সকল সমস্যা এবং বিপদ আপদের হাত থেকে দূরে থাকতে একজন নারী তার জীবন সঙ্গীর কাছেই প্রথমে চলে যান। এবং আশা করেন তার সঙ্গী তাকে সেই সকল সমস্যা থেকে মুক্ত রাখার ক্ষমতা রাখবে।

সঠিক সময়ে সমর্থনের গুণ

জীবন সঙ্গীর সমর্থন একটি মেয়ের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। যে পুরুষ সঠিক সময়ে ন্যায় অন্যায় বিচার করে নিজের সঙ্গিনীর পক্ষ নিতে দ্বিধাবোধ করেন না তারাই নারীদের কাছে একজন সঠিক জীবন সঙ্গী হিসেবে বিবেচিত হন।

এ জাতীয় আরও খবর

কলকাতার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ

রিমালের কেন্দ্র পায়রা থেকে ১৮০ কিলোমিটার দূরে

‘এখন একটাই কাজ, তারেক জিয়াকে দেশে এনে সাজা বাস্তবায়ন’

এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা!

কেউ পথে বসবে, হার্দিকের সঙ্গে বিচ্ছেদ গুঞ্জনের মাঝেই নাতাশা

গেস্ট অব অনার হওয়া খুবই আনন্দের : ফারিয়া

তেল আবিবে মুহুর্মুহু রকেট হামলা হামাসের

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ

মহাবিপদ সংকেতেও আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন না উপকূলবাসী

গ্রামীণ ব্যাংকের ঋণ দুর্নীতি: ড. ইউনূসের বিরুদ্ধে দুদকে নতুন অভিযোগ

ঘূর্ণিঝড় রিমাল: বঙ্গবন্ধু টানেলে যানচলাচল বন্ধ

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন আহমাদিনেজাদ