শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কমলাদের হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা (টাইব্রেকার ভিডিওতে দেখুন)

NNR GRশ্বাসরুদ্ধকর ম্যাচে কমলাদের টাইব্রেকারে হারিয়ে দুই যুগ পর ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা।বাংলাদেশ সময় রাত ২টায় অ্যারেনা দে সাও পাওলো স্টেডিয়ামে বল দখলের লড়াইয়ে নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত সময়ের খেলায় গোল পায়নি কোনো দলই।আর তখন খেলা গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে প্রথমে হল্যান্ডের পক্ষে শট নেন রন ভ্লার, তার শট রুখে দিয়ে গোলরক্ষক সার্জিও রোমেরো আর্জেন্টিনাকে এগিয়ে যাওয়ার পথ করে দেয়। এরপর লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে প্রথম শটে গোল করে দলকে ১-০তে এগিয়ে নিতে ভুল করেননি।

হল্যান্ডের হয়ে দ্বিতীয় শটে গোল করে আরিয়েন রোবেন দলকে ম্যাচে ফিরিয়ে আনার চেষ্টা করেন। এরপর শট নিতে এসে দারুণ দক্ষতায় গোল করেন এজিকুয়েল গ্যারে দলের লিড ২-১ করেন।এরপর আবারও আর্জেন্টিনার ত্রাতা হয়ে দাঁড়ান রোমেরো। ওয়েস্লি স্নেইডারের শট রুখে দিয়ে দলকে নিশ্চিত জয়ের সুভাস দেন। আর রোমেরোর কীর্তিকে নষ্ট করেননি তৃতীয় শট নিতে আসা সার্জিও অ্যাগুয়েরো। তিনি গোলে করে দলকে ৩-১ এগিয়ে নেন।এরপর ডাচ স্ট্রাইকার ডির্ক কায়ুট গোল করে ৩-২ এ ব্যবধান কমান। অপরদিকে চতুর্থ শটে গোল করে আর্জেন্টিনার সমর্থকদের আনন্দের জোয়াড়ে ভাসান ম্যাক্সি রদ্রিগেজ।প্রথম সেমিফাইনালে স্বাগতিক ব্রাজিলকে ৭-১ গোলে হারিয়ে বিষ্ময় সৃষ্টি করেছে জার্মানি। এ কারণে ফুটবলপ্রেমিদের চোখ ছিলো অ্যারেনা দে সাও পাওলো স্টেডিয়ামে।

নেদারল্যান্ডের সঙ্গে ১২ জুলাই তৃতীয় স্থান নির্ধারণ ম্যাচে খেলবে ব্রাজিল। আর ১৩ জুলাই বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে জার্মানি ও আজকের বিজয়ী আর্জেন্টিনা।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী