শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

না.গঞ্জে জনসভার অনুমতি না দেয়ার নিন্দা ফখরুলের

fakrul------------------ডেস্ক রির্পোট : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নারায়ণগঞ্জে বিএনপিকে জনসভা করার অনুমতি না দেয়ার ঘটনার নিন্দা জানিয়ে আশাবাদ ব্যক্ত করে বলেছেন,দেশের স্বার্থে ও গণতন্ত্রের স্বার্থে বিএনপিকে জনসভার অনুমতি দেয়া হবে।আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, গতকাল যখন জনসভার জন্য আবেদন করা হয় তখন নারায়ণগঞ্জ মেয়রের মনোভাব ইতিবাচক থাকলেও পরে অদৃশ্য কারণে তিনি আইন-শৃঙ্খলার অবনতির অজুহাতে জনভার অনুমতি না দেয়ার কথা বলেছেন।মির্জা ফখরুল বলেন, যখনই দেশের স্বার্থে, জনগনের স্বার্থে জননেত্রী কথা বলতে চেয়েছেন তখনই তাকে থামিয়ে দেয়ার চেষ্টা করা হয়েছে।

এছাড়া তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আসামি করে দুর্নীতি দমন কমিশনের সাজানো দুটি মামলা ঢাকা মহানগর দায়রা আদালত খেকে পুরান ঢাকার আলীয়া মাদ্রাসা মাঠে স্থানান্তরের সরকারী সিদ্ধান্তের তীব্র নিন্দা জানানিয়েছেন। তিনি বলেছেন, সরকার বিএনপির ওপর তার ধারাবাহিক নির্যাতনের অংশ হিসাবেই এটা করেছেন।

এর আগে গতকাল বুধবার গুম-খুন-অপহরণের প্রতিবাদে আগামী ১৪ মে নারায়ণগঞ্জে সমাবেশ করার জন্য নারায়ণগঞ্জ সিটি মেয়রের কাছে অনুমতি চান জেলা বিএনপি। কিন্তু রাতে  সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী অনুমতি না দেয়ার কথা জানান। এই সমাবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ভাষণ দেয়ার কথা ছিল। সিটি মেয়র বিএনপির অবেদন ফিরিয়ে দিয়ে বলেছেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় এই অনুমতি দেয়া যাচ্ছে না।তিনি বলেন,রাস্তার পাশে হাসপাতাল থাকায় বিএনপিকে নিতাইগঞ্জে জনসভার অনুমতি দেয়া যাচ্ছে না।

এর আগে সিটি করপোরেশনের অনুমতি চেয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাছে অনুমতি প্রার্থনা করে জেলা বিএনপি।বুধবার বিকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে দেখা করে এ বিষয়ে আবেদনপত্র দিয়েছেন জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

তৈমুর আলম খন্দকার বলেন, আগামী ১৪ মে গুম-খুন-অপহরণের বিরুদ্ধে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সামনের সড়কে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জনসভার জন্য অনুমতি চাওয়া হয়েছে। এ বিষয়ে এখনো সিটি মেয়র কিছু বলেননি।

এর আগে বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, গুম-খুন-অপহরণের বিরুদ্ধে বিএনপি শিগগিরই নতুন কর্মসূচি ঘোষণা করবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ কেন্দ্রীয় নেতাদের নারায়ণগঞ্জে যাওয়ার বিষয়েও শিগগিরই ঘোষণা দেওয়া হবে।

এ জাতীয় আরও খবর