বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সাংসদ আলহাজ্ব নাসিম ওসমান ইনতেকাল করেছেন

Nasim_osman_400_987000545ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জ ৫ আসনের সাংসদ ওসমান পরিবারের বড় সন্তান জনাব আলহাজ্ব নাসিম ওসমান মঙ্গলবার দিনগত রাত ১টায় ভারতের রাজধানী দিল্লীর দেরাদুন শহরের একটি ক্লিনিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলায়হি রাজিউন) । জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য  নাসিম ওসমান (১৯৫৩-২০১৪) শায়িত হবেন বাবার কবরের পাশে।নাসিম ওসমান ডায়বেটিক রোগে আক্রান্ত ছিলেন। 

মঙ্গলবার রাতে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেন সংসদ সদস্যের ছোট ভাই শামীম ওসমান এমপি।  
নাসিম ওসমান জাতীয় সংসদের ৪ বার নির্বাচিত এমপি। ১৯৮৬, ১৯৮৮, ২০০৮ এবং ২০১৪ সালে তিনি জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। মৃত্যর আগে তিনি স্ত্রী, দুই মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬২ বছর। 

নাসিম ওসমানের মৃত্যুতে জেলা জাতীয় পার্টির নেতা-কর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। ধারণ করা হয়েছে কালো ব্যাচ। সকাল থেকে তার রাজনৈতিক কার্যালয়ে কোরআন তেলাওয়াত ও দোয়া চলছে।
মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আকরাম আলী শাহীন জানান, নাসিম ওসমানের মরদেহ বাংলাদেশে আসার পর সংসদ ভবনে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর নারায়ণগঞ্জে দ্বিতীয় জানাজা শেষে মাসদাইর করবস্থানে তার বাবা ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা এ কে এম শামসুজ্জোহার কবরের পাশে তাকে শায়িত করা হবে।
দলের এ সংসদ সদস্য মারা যাওয়ার ঘটনায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ, বিরোধী দলীয় নেত‍া রওশন এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু ও বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী শোক প্রকাশ করেন।

নাসিম ওসমানের মৃত্যুতে স্পিকার, ডেপুটি স্পিকার ও চিফ হুইপের শোক

এ জাতীয় আরও খবর