রবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মাস ব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

banijjo 24.4বৃহস্পতিবার সন্ধ্যায় অন্নদা বডিং মাঠে জেলা চেম্বার অব কামার্স এন্ড ইন্ড্রাষ্ট্রির উদ্দোগে ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় আয়োজিত বর্নাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে উক্ত মেলার উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির অন্যতম নেতা, বীর মুক্তিযোদ্ধা জননেতা র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। 

ব্রাহ্মণবাড়িয়া জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি এর সভাপতি মোঃ তানজিল আহমেদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান পিপিএম (বার), পৌরসভার মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আল মামুন সরকার, জেলা চেম্বারের সিনিয়র সহ সভাপতি আশরাফুল আলম মাহফুজ, সাবেক সভাপতি আলহাজ আজিজুল হক, সহকারি পুলিশ সুপার তাপস রজ্ঞন ঘোস। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মেলা বাস্তবায়ন উপকমিটির আহবায়ক, চেম্বার পরিচালক আলহাজ শাহজাহান মিয়া । অনুষ্ঠানে চেম্বার পরিচালক আলহাজ মোঃ শাহ আলম এর পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন চেম্বার পরিচালক মোঃ আল মামুন, মোঃ বাবুল মিয়া, মোঃ মিজান আনসারী, কাজী জাহাঙ্গীর, মোঃ মোজাম্মেল হক, মোঃ আল আমিন, বাবু সুব্রত পাল, আলহাজ আবুল ফয়েজ, মোঃ কামাল মিয়া, মোঃ রফিকুল ইসলাম, মোঃ নুরুজ্জামন ভুইয়া, মাসুদুর রহমান ভুইয়া প্রমুখ। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি বলেন, আওয়ামীলীগ সরকার ব্যবসা বান্ধব সরকার । এই সরকার যখনই ক্ষমতায় এসছে দেশে ব্যবসায় বানিজ্যর প্রসারের জন্য অবদান রেখেছে। দেশে নতুন নতুন শিল্প কারখানা তৈরী করেছে। দেশীয় অর্থনীতির অন্যতম ভিত্তি কৃষিকে আধুনিকায়ন, কৃষি পন্যের ন্যায্য মূল্য নিশ্চত করন, কৃষকরে জীবন যাত্রার মান বৃদ্ধিকরন সহ অন্যান্য অভ্যান্তরীন কাচামাল উৎপাদন, বিদেশ থেকে অত্যাধুনিক যন্ত্রপাতি আমদানি, ব্যাবসায়ী পন্য স্থানান্তরের জন্য যানবাহন বৃদ্ধি, রাস্তা- ঘাট নির্মান ও উন্নয়ন করেছে। সুবিধা জনক ব্যংক ঋণ প্রদান সহ দেশী পন্যর আন্তর্জাতিক বাজার সৃষ্টিতে প্রয়াস চালিয়েছে। সন্ত্রাস ও চাদাবাজ মুক্ত ব্যাবসা বান্ধব পরিবেশ সুনিশ্চত করেছে। তিনি বলেন শিল্প উন্নত যুগে শিল্প কারখানার প্রধান নিয়ামক বিদ্যুৎ উৎপাদন বাড়িয়ে লোডশেডীং শতভাগ কমিয়ে আনা এই সরকারের একটি যুগান্তকারী সাফল্য। 

অপর দিকে বিএনপি জামাত-জোট যখন ক্ষমতায় ছিল লুটপাট আর দূর্নীতির মাধ্যমে দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে বিপর্যস্ত করছে। আবার তারা বিরোধী দলে থাকার সময় একের পর এক হরতালর অবরোধ, ভাঙ্গচুর, লুট-পাট, অগ্নি সংযোগ, মানুষ হত্য মাধ্যমে ব্যবসার পরিবেশ কে নষ্ট করছে। তিনি বলেন, দেশের স্বাধীনতা ও উন্নয়ন বিরোধী এই চক্র বরারবরই সাধারণ মানুষ কে জিম্ম করে নিজেদের স্বার্থ হাসিল করার অপচেষ্টা করেছে। মোকতাদির চৌধুরী এই স্বার্থনেষী মহলের ষড়যন্ত্রর হাত থেকে ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা করতে সকল মহল কে সজাগ থাকার জন্য উদ্বাত্ব আহবান জানান। 

উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তা-কর্মচারী বৃন্দ, বিভিন্ন ব্যাসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরও খবর