বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গত এক বছরে ব্রাহ্মণবাড়িয়াতেই রেল দুর্ঘটনা ঘটেছে ২০টি

 relঅন্য যেকোন মাধ্যমের তুলনায় রেল পথকে নিরাপদ মনে করে অনেকেই। কিন্তু একের পর এক দুর্ঘটনা রেলের গা থেকে সেই নিরাপত্তার বিষয়টি মুছে দিয়েছে অনেকখানি। গত এক বছরেই ব্রাহ্মণবাড়িয়াতেই রেল দুর্ঘটনা ঘটেছে ২০টি। যার জন্য অনিরাপদ রেলপথ আর দুর্বল ব্যবস্থাপনাকেই দায়ী করছেন সংশ্লিষ্টরা।

 রেল দুর্ঘটনা ব্রাহ্মণবাড়িয়ায় ঘটছে মাঝে মধ্যেই। ঘণ্টার পর ঘণ্টা বিভিন্ন স্টেশনে আটকা পড়ছে ট্রেন। ভোগাšিত্মতে পড়ছেন সাধারণ যাত্রীরা। আশুগঞ্জ, আখাউরা, হরেশপুর, মন্দবাগ রুটে আšত্মঃনগর মেইল কমিউনিটারসহ চলাচল করে অšত্মত ৬২টি ট্রেন। রেল কর্তৃপক্ষের হিসাব অনুযায়ী এই রুটটিতে বছরে দুর্ঘটনা ঘটেছে অšত্মত ২০টি। এতে সরকারি ক্ষতির পরিমাণ যেমন বেড়েছে তেমন ঘটেছে প্রাণহানীর ঘটনাও।
 আখাউড়া রেলওয়ে জংশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন, বড় ধরণের দুর্ঘটনার খবর পেলে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। আহত ব্যক্তিদেরকে দ্রুত নিকটস্থ হাসপাতালে নিয়ে যাই। আর মৃত ব্যক্তিদের আমরা ময়না তদšেত্মর জন্য হাসপাতালে পাঠাই।
 ঘন ঘন এমন রেল দুর্ঘটনার পেছনে দুর্বৃত্তদের দ্বারা লাইন ক্ষতিগ্র¯ত্ম হওয়া এবং দুর্বল রেল ব্যবস্থাকে দায়ী করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।
 দুর্ঘটনার পর তদšত্ম অনুসন্ধানে গঠন করা হয় তদšত্ম কমিটি। কিন্তু তার কোনটিই এখন পর্যšত্ম আলোর মুখ দেখেনি। যমুনা টিভি