বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জিয়াউর রহমান চার নম্বর মীরজাফর: ইনু

news-image

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর জিয়াউর রহমান বাংলাদেশের সংবিধান ও ইতিহাসের সঙ্গে ‘মীরজাফরি’ করেছেন। জিয়াউর রহমান হলেন বাংলাদেশের ইতিহাসের চার নম্বর মীর জাফর ও বিশ্বাসঘাতক।


আজ শুক্রবার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার গোলাপনগরে হজরত সোলাইমান শাহ চিশতি (র.) মাজার জিয়ারত ও বার্ষিক ওরস পরিদর্শনকালে তথ্যমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।


হাসানুল হক ইনু বলেন, মুক্তিযুদ্ধের ইমাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক হাজার মুকাব্বেরের মধ্যে জিয়াউর রহমান একজন মুকাব্বের মাত্র। জিয়াউর রহমান জানতেন, বঙ্গবন্ধুর নেতৃত্বেই যুদ্ধ হয়েছে এবং বঙ্গবন্ধুর রাষ্ট্রপতিত্বে গঠিত সরকারের অধীনেই তিনি একজন সেক্টর কমান্ডার হিসেবে মুক্তিযুদ্ধ করেছেন। আবার যুদ্ধ শেষে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর সরকারের অধীনে একজন সেনা কর্মকর্তা হিসেবে চাকরি করেছেন।


তথ্যমন্ত্রী অভিযোগ করেন, ‘এ “মীরজাফরি” আড়াল করতে খালেদা জিয়া উন্মাদ হয়ে গেছেন। তিনি রাজনৈতিক শয়তানি শুরু করেছেন। তবে খালেদা জিয়া যত চেষ্টাই করুন ১০ ট্রাক অস্ত্র, ২১ আগস্টের গ্রেনেড হামলা ও দুর্নীতি মামলা থেকে নিজেকে হয়তো রক্ষা করতে পারবেন না।’


পরে তথ্যমন্ত্রী গোলাপনগরে সোলাইমান শাহ (র.) চিশতির মাজার জিয়ারত করেন। সোলাইমান শাহের ৪৪তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে দরবার শরিফে ওরস মোবারক পরিদর্শন করেন।


এ সময় জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, অতিরিক্ত পুলিশ সুপার সোহেল রেজা, মিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিরাজাম  মুনিরাসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি