সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শহরের যানযট নিরসনে পরিবহন মালিক-শ্রমিক ও যাত্রী সকলকেই দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে- পৌর মেয়র

Untitled-312প্রতিবেদক :: ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র, মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, জননেতা মোঃ হেলাল উদ্দিন বলেছেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে প্রতিদিন অফিস-আদালতের, স্কুল কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, হাসপাতাল ও হাট-বাজারে বিপুল সংখ্যক মানুষ যাতায়াত করে, এতো বিপুল সংখ্যক মানুষের জনের যাতায়াতের যানবাহনের চলাচলের জন্য প্রতিদিন একটি মাত্র প্রধান সড়কের উপর নির্ভর করতে হয়। 



এতে করে শহরের প্রধান সড়কের উপর প্রতিদিনই যানযট লেগে থাকে। এই যানযটের কারনে প্রতিনিয়ত বিপুল সংখ্যক মানুষ দূর্ভোগ পোহাচ্ছে। ভবিষ্যতে যানযট দূর্ভোগ লাগভের জন্য আর একটি বিকল্প রাস্তা তৈরীর জন্য এই ফ্লাড ব্রীজটি নির্মান করা হচ্ছে।



তিনি বলেন, এই ব্রীজটি নির্মিত হলে শহরের যানযট অনেক আংশে নির্মুল হবে। 



মেয়র বৃহস্পতিবার সকালে কাজিপাড়া-মৌলভিপাড়া সংযোগ স্থলে নির্মিতব্য “শহীদ শেখ শাহনেওয়াজ ব্রীজ” এর নির্মান কাজ পরিদর্শন কালে উপরক্ত কথা বলেন। 



তিনি ব্রীজ নির্মাণ সামগ্রীর গুনগতমানের খোঁজ খবর নেন এবং নির্মান কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। মেয়র এ সময় শহরে চলমান যানযট নিরসনে পরিবহন মালিক-শ্রমিক ও সাধারণ যাত্রী সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানান। 



এসময় পৌরসভার প্রকৌশলী বিভাগের কর্মকর্তা ও ঠিকাদারী প্রতিষ্ঠান ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ইউজিপ-টু প্রকল্পের আওতায় এক কোটি চৌদ্দ লক্ষ টাকা ব্যায়ে জনগুরুত্তপূর্ন এই ব্রীজটির নির্মান কাজ বাস্তবায়ন করা হচ্ছে।