মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

“সরকারের পাশাপাশি আমাদের সকলের কাজ করতে হবে”- ড. মুহাম্মদ মোশাররফ হোসেন

bbariaপ্রতিনিধি :: বুধবার “পুনরাবৃত্তি ও ঝরে পড়া রোধে করণীয় শীর্ষক সেমিনার” স্থানীয় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়ার পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার। স্বাগত বক্তব্য রাখেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শাহাবুদ্দিন। সেমিনারের উপস্থাপনায় ছিলেন জেলা মনিটরিং অফিসার বি. কে. দত্ত। সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, নাসিরনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ হেমায়েতুল ফারুক ভূইয়া, আখাউড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ফেরদৌস, কাজীপাড়া দরগাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও জেলার শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী ব্যক্তিত্ব আলহাজ্ব এডঃ লোকমান হোসেন, চিনাইর দক্ষিণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এম এইচ মাহবুব আলম, সাবেক ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মুন্সী, পৌর আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শেখ ফারুক আহমেদ, চান্দুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব আব্দুল হালিম, কান্দিপাড়া মাদ্রাসা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আক্তার হোসেন, সহকারী প্রধান শিক্ষক ইকবাল মিয়াসহ বিভিন্ন বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকবৃন্দ। 

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, ঝরে পড়া রোধে সরকারের পাশাপাশি আমাদের সকলের কাজ করতে হবে। আমাদের উচিত পুনরাবৃত্তি ও ঝরে পড়া রোধে বাস্তব সমস্যা ছিহ্নিত করা এবং এই ঝরে পড়া ও পুরনরাবৃত্তি থেকে ছাত্র ছাত্রীদের ফিরিয়ে আনা। আমরা যদি সকলে একটু সচেতন হই তাহলেই ঝরে পড়া শতভাগ রোধ করতে পারব। এসএমসির সভাপতিগণ বিদ্যালয়ের জন্য দায়িত্বশীলভাবে কাজ করতে হবে। পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষক/ শিক্ষিকাগণও মান সম্মত পরিবেশ সৃষ্টির মাধ্যমে ছাত্র ছাত্রীদের পড়াশুনার গুণগত মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যেতে হবে। তাহলেই আমরা কাংখিত লক্ষ্যে পৌছাতে সক্ষম হব।

এ জাতীয় আরও খবর

রোহিঙ্গাদের জন্য ৬৯ মিলিয়ন ডলারের সহায়তা দিচ্ছে জাপান

আফগানিস্তানে দুই হাজার মানুষের সামনে মৃত্যুদণ্ড কার্যকর

ওষুধ ও হার্টের রিংয়ের দাম কমাতেই হবে : স্বাস্থ্যমন্ত্রী

বুধবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

সংরক্ষিত আসনের এমপিদের গেজেট প্রকাশ

দুর্ঘটনায় প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রীসহ ৯ জন

ভারতীয় বিমানবাহিনী প্রধানের সঙ্গে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারের সৌজন্য সাক্ষাৎ

গ্রামের মেধাবীদের জন্য বিশ্বমানের শিক্ষার পরিবেশ তৈরি হবে : পলক

ওবায়দুল কাদের বিএনপির বিকল্প স্থায়ী কমিটির সদস্য: রিজভী

বিদ্যুতে ব্যবহৃত গ্যাসের দাম বাড়ল ৭৫ পয়সা

‘পুলিশ জনগণের বন্ধু’ এটি প্রতিষ্ঠিত সত্য: প্রধানমন্ত্রী

পঙ্কজ উদাসকে কোনো দিন গোমড়া মুখে দেখিনি: রুনা লায়লা