শনিবার, ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

আশার চিকিৎসা সহায়তা

bbariaপ্রতিবেদক :: আশার সদস্যদের চিকিৎসা সুবিধা নিশ্চিত করনের লক্ষ্যে আশা সদস্য কল্যান তহবিল থেকে  মঙ্গলবার (১১/০৩/১৪ইং) ব্রাহ্মণবাড়িয়া সদর-০১ ব্রাঞ্চের হতদরিদ্র মহিলা সদস্যদের মধ্যে পিত্তথলির পাথর অপারেশন ও সিজারিয়ান ডেলিভারী জনিত ৪জন সদস্যকে  চিকিৎসা  অনুদান দেয়া হয়। 



আশা ব্রাহ্মণবাড়ীয়া জেলার ডিক্ট্রিক ম্যানেজার জনাব মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্টানে  প্রধান অতিথি ছিলেন আশার কেন্দ্রীয় কার্যালয়ের অডিট ম্যানেজার জনাব মোঃ মাহমুদ কাদির তালুকদার। বিশেষ অতিথি ছিলেন নাসিরনগর প্রেসক্লাবের সাধারন সম্পাদক জনাব আকতার হোসেন ভুঁইয়া, আশার ব্রাহ্মণবাড়িয়া জেলার ফিল্ড অডিটর মোঃ ওমর আলী, আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ তৌফিক উদ্দিন আহম্মদ, ব্রাঞ্চ ম্যানেজার এস.এম আবু কাউসার ও মোঃ শফিকুল ইসলাম, এসিসট্যান্ট সাপোর্ট ইঞ্জিনিয়ার জুবায়ের ইবনে সাঈদ। 



প্রধান অতিথি জানান, আশার সদস্যদের  মধ্যে অধিকাংশই গরিব, সহায় সম্পদহীন, দারিদ্র্যসীমার নীচে বসবাস করছে। অনেক সময় তাদের পক্ষে জটিল রোগের ব্যয়বহুল চিকিৎসা করা সম্ভব হয় না। চিকিৎসার ব্যয় বহন করতে গিয়ে বিভিন্ন সহায় সম্পদ, ভিটেমাটি বিক্রি করে নিঃস্ব হতে হয়। সমিতি ভুক্ত অসহায় দরিদ্র্য সদস্যদের চিকিৎসা সুবিধা দেয়ার জন্য ২০০২ সালে আশার সদস্য কল্যান তহবিল গঠন করে দরিদ্র্য সদস্যদের মধ্যে চিকিৎসা সহায়তা কার্যক্রম চালিয়ে আসছে। 



চলতি বছরে এর বরাদ্ধের পরিমান ৫০লক্ষ টাকা। এই তহবিল থেকে কিডনি ডেমেজ, হার্ট বাইপাস অপারেশন, বাল্ব পরিবর্তন, বিভিন্ন ধরনের ক্যান্সার, সিজারিয়ান ডেলিভারী, জরায়ু অপারেশন, চক্ষুছানি, পিত্তথলিতে পাথর, হাটুর প্যাডেলা পরিবর্তন, ইত্যাদি বড় ধরনের রোগের জন্য চিকিৎসা অনুদান দেয়া হয় যা অসুস্থতার গুরুত্ব অনুসারে অগ্রাধিকার ভিত্তিতে দেয়া হয়ে থাকে। 

 

এ জাতীয় আরও খবর

যেসব নিয়ম মানলে ঠিকমতো খাবে আপনার শিশু

শামি কাবাব এর সহজ রেসিপি

নতুন ছেলেমেয়েরা চলচ্চিত্রে আসতে চায় না: ইলিয়াস কাঞ্চ

জনপ্রিয় মার্কিন সঙ্গীতশিল্পী মিট লোফ আর নেই

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রতিবাদে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত ফেরত যুবক করোনা পজেটিভ

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

সবই খোলা, বন্ধ শুধু স্কুল-কলেজ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ৬৫ লাখ টাকার ক্যাবল চুরি

শাস্তি থেকে বাঁচতে কলাপাতার ‘মাস্ক’ পরে রাস্তায়, হতবাক পুলিশ

অফিস-আদালতে অর্ধেক লোকবলের প্রজ্ঞাপন শিগগিরই : স্বাস্থ্যমন্ত্রী

মিরপুরে অন্তত মাঝারি স্কোরের প্রত্যাশা বিসিবির