বৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আশার চিকিৎসা সহায়তা

bbariaপ্রতিবেদক :: আশার সদস্যদের চিকিৎসা সুবিধা নিশ্চিত করনের লক্ষ্যে আশা সদস্য কল্যান তহবিল থেকে  মঙ্গলবার (১১/০৩/১৪ইং) ব্রাহ্মণবাড়িয়া সদর-০১ ব্রাঞ্চের হতদরিদ্র মহিলা সদস্যদের মধ্যে পিত্তথলির পাথর অপারেশন ও সিজারিয়ান ডেলিভারী জনিত ৪জন সদস্যকে  চিকিৎসা  অনুদান দেয়া হয়। 



আশা ব্রাহ্মণবাড়ীয়া জেলার ডিক্ট্রিক ম্যানেজার জনাব মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্টানে  প্রধান অতিথি ছিলেন আশার কেন্দ্রীয় কার্যালয়ের অডিট ম্যানেজার জনাব মোঃ মাহমুদ কাদির তালুকদার। বিশেষ অতিথি ছিলেন নাসিরনগর প্রেসক্লাবের সাধারন সম্পাদক জনাব আকতার হোসেন ভুঁইয়া, আশার ব্রাহ্মণবাড়িয়া জেলার ফিল্ড অডিটর মোঃ ওমর আলী, আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ তৌফিক উদ্দিন আহম্মদ, ব্রাঞ্চ ম্যানেজার এস.এম আবু কাউসার ও মোঃ শফিকুল ইসলাম, এসিসট্যান্ট সাপোর্ট ইঞ্জিনিয়ার জুবায়ের ইবনে সাঈদ। 



প্রধান অতিথি জানান, আশার সদস্যদের  মধ্যে অধিকাংশই গরিব, সহায় সম্পদহীন, দারিদ্র্যসীমার নীচে বসবাস করছে। অনেক সময় তাদের পক্ষে জটিল রোগের ব্যয়বহুল চিকিৎসা করা সম্ভব হয় না। চিকিৎসার ব্যয় বহন করতে গিয়ে বিভিন্ন সহায় সম্পদ, ভিটেমাটি বিক্রি করে নিঃস্ব হতে হয়। সমিতি ভুক্ত অসহায় দরিদ্র্য সদস্যদের চিকিৎসা সুবিধা দেয়ার জন্য ২০০২ সালে আশার সদস্য কল্যান তহবিল গঠন করে দরিদ্র্য সদস্যদের মধ্যে চিকিৎসা সহায়তা কার্যক্রম চালিয়ে আসছে। 



চলতি বছরে এর বরাদ্ধের পরিমান ৫০লক্ষ টাকা। এই তহবিল থেকে কিডনি ডেমেজ, হার্ট বাইপাস অপারেশন, বাল্ব পরিবর্তন, বিভিন্ন ধরনের ক্যান্সার, সিজারিয়ান ডেলিভারী, জরায়ু অপারেশন, চক্ষুছানি, পিত্তথলিতে পাথর, হাটুর প্যাডেলা পরিবর্তন, ইত্যাদি বড় ধরনের রোগের জন্য চিকিৎসা অনুদান দেয়া হয় যা অসুস্থতার গুরুত্ব অনুসারে অগ্রাধিকার ভিত্তিতে দেয়া হয়ে থাকে। 

 

এ জাতীয় আরও খবর

পোল্যান্ডকে উড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

ফের আর্জেন্টিনার গোল, ২-০ গোলে এগিয়ে আর্জেন্টিনা

পেনাল্টি মিস করলেন মেসি, প্রথমার্ধ গোলশূন্য

পরিবহন ধর্মঘট থাকায় রাতেই মাঠে চলে এসেছেন বিএনপি নেতারা

শাহজালাল বিমানবন্দর : টার্মিনাল এলাকায় যানজট, লাগেজ মাথায় নিয়ে হাঁটছেন বিদেশগামীরা

আপনার শর্ত দেওয়ার দিন শেষ, এখন শর্ত দেবে বিএনপি : গয়েশ্বর

‘আগুন সন্ত্রাসে বিএনপি নয়, আ.লীগই অভ্যস্ত’

আবাহনীকে হারিয়ে ফাইনালে শেখ রাসেল

ষোলো বছরের অপেক্ষা অবসান অস্ট্রেলিয়ার

আন্দোলন দমনে মরিয়া সরকার: ফখরুল

পাকিস্তান প্রেমীদের পাকিস্তানে পাঠিয়ে দেওয়া হবে: শেখ সেলিম

বিএনপির মঞ্চে ‘হেলমেট বাহিনী’র হামলা, পুলিশ বলছে ‘কোন্দল’