বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দেড় ঘণ্টা পারফর্ম করবেন এ আর ।

A.R.Rahmanবিনোদন প্রতিবেদক :

২০১১ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিল বাংলাদেশ। সেবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র সহায়তায় উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করে বাংলাদেশ।

তিন বছর পর আবারো বিশ্বকাপ আয়োজন করছে বিসিবি। আগামী ১৬ মার্চ থেকে মাঠে গড়াবে শর্ট ফরম্যাটের ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ’। আইসিসির প্রোগ্রামের অন্তর্ভূক্ত না হওয়ায় এবার কোনো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের কথা ছিল না। কিন্তু বিসিবি নিজস্ব অর্থায়নে আয়োজনের সিদ্ধান্ত নেয়।

পরিকল্পনা মতো আগামী ১৩ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ‘বিসিবি সেলিব্রেশন কনসার্ট ফর বাংলাদেশ ক্রিকেট’। কনসার্টে গান গাইতে আসবেন উপমহাদেশের বরেণ্য সুরকার, সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী এ আর রহমান এবং যুক্তরাষ্ট্রের যুক্তরাষ্ট্রের হিপ হপ ও আর.এন্ড বি.(রিদম এন্ড ব্লুজ) গায়ক অ্যাকন । এছাড়া দেশ বরেণ্য শিল্পীরা তো থাকবেনই।

বিকেল পাঁচটায় শুরু হয়ে কনসার্ট শেষ হবে রাত ১০ টায়। পাঁচ ঘণ্টার এই অনুষ্ঠানের প্রধান অতিথী হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কনসার্ট অনুষ্ঠানে দেড় ঘণ্টা পারফর্ম করবেন এ আর রহমান। সন্ধ্যা ৭.২০ থেকে রাত ৮.৫০ পর্যন্ত ৮০ জনের দল নিয়ে ভারতের এই সঙ্গীত শিল্পী পারফর্ম করবেন। আরেক বিদেশী শিল্পী অ্যাকন স্টেজে উঠবেন রাত ৯.১০ মিনিট। ৪৫ মিনিট পারফর্ম করে ৯.৫৫ মিনিটে স্টেজ ছাড়বেন তিনি। এরপর আতশবাজি পুড়িয়ে কনসার্টের সমাপ্তি টানা হবে।