বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পলাতক সালাউদ্দিন ও মিজানের মূল্য ১০ লাখ টাকা

530af50b2a2e1-trishalময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে গুলি চালিয়ে ও বোমা মেরে পুলিশ খুন করে ছিনিয়ে নেওয়া জেএমবির তিন জঙ্গির মধ্যে দুজনের সন্ধান দিলে মিলবে ১০ লাখ টাকা। প্রতিজনকে ধরিয়ে দিলে মিলবে পাঁচ লাখ টাকা করে। পুলিশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা কামরুল আহসান আজ সোমবার প্রথম আলোকে এ তথ্য জানান।



গতকাল গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ময়মনসিংহের আদালতে নেওয়ার পথে ত্রিশালে প্রকাশ্যে ফিল্মি কায়দায় আসামি ছিনতাই করা হয়। এই তিনজন হলেন রাকিব হাসান ওরফে হাফেজ মাহমুদ ওরফে রাসেল, সালাউদ্দিন ওরফে সজীব ওরফে তৌহিদ ও মিজান ওরফে বোমা মিজান ওরফে জাহিদুল হাসান সুমন। তাঁরা তিনজনই নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে যুক্ত। তাঁদের মধ্যে সালাউদ্দিন ও রাকিব মৃত্যুদণ্ডপ্রাপ্ত এবং মিজান যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি।



পরে গতকাল বিকেলে রাকিব হাসান ওরফে হাফেজ মাহমুদ (৩৫) টাঙ্গাইলের সখীপুর উপজেলা থেকে গ্রেপ্তার হন। পুলিশের কাছ থেকে ছিনতাই হওয়ার পর ধরা পড়া জেএমবির এই নেতা আজ ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। টাঙ্গাইলের মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি জেএমবির মজলিসে শুরার সদস্য ছিলেন।

গতকাল পুলিশ সদরদপ্তর এই তিনজনকে ধরিয়ে দিলে দুই লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করেছিল। এ ছাড়া এঁদের ধরিয়ে দিলে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মইনুল হক আসামিপ্রতি এক লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দেন।

এ জাতীয় আরও খবর

বিএনপি নেতা টুকুর বক্তব্য শিষ্টাচারবহির্ভূত ও কুরুচিপূর্ণ: জামায়াত

মাথা দিয়ে বাংলাদেশকে উড়িয়ে দিলেন অঞ্জন

ক্যাম্পাসে ফিরেছেন রিভা-রাজিয়া

পরীক্ষার সিরিজে প্রত্যাশিত জয় টাইগারদের

প্রেমিকাকে পেতে স্ত্রীকে বিষ খাইয়ে হত্যা

রাজনৈতিক সহিংসতা ও নির্বাচনী অস্থিতিশীলতা বিনিয়োগকারীদের ভীত করে: পিটার হাস

গৃহবধূকে ধর্ষণের পর হত্যায় ৯ জনের যাবজ্জীবন

নিহত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর ১৪ স্বজন কানাডায়

টুকু জনগণের ভাষায় কথা বলতে পারেন না: জামায়াত

‘সাবধানে যাবি, তাড়াতাড়ি আসবি’: মেয়ের সঙ্গে বাবার শেষ কথা

প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা বার্তা লিখবে দেড় কোটি শিক্ষার্থী

মানুষের জন্য চিকিৎসা নেই, বেকারদের জন্য কাজের নিশ্চয়তা নেই : জিএম কাদের