মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পলাতক সালাউদ্দিন ও মিজানের মূল্য ১০ লাখ টাকা

530af50b2a2e1-trishalময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে গুলি চালিয়ে ও বোমা মেরে পুলিশ খুন করে ছিনিয়ে নেওয়া জেএমবির তিন জঙ্গির মধ্যে দুজনের সন্ধান দিলে মিলবে ১০ লাখ টাকা। প্রতিজনকে ধরিয়ে দিলে মিলবে পাঁচ লাখ টাকা করে। পুলিশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা কামরুল আহসান আজ সোমবার প্রথম আলোকে এ তথ্য জানান।



গতকাল গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ময়মনসিংহের আদালতে নেওয়ার পথে ত্রিশালে প্রকাশ্যে ফিল্মি কায়দায় আসামি ছিনতাই করা হয়। এই তিনজন হলেন রাকিব হাসান ওরফে হাফেজ মাহমুদ ওরফে রাসেল, সালাউদ্দিন ওরফে সজীব ওরফে তৌহিদ ও মিজান ওরফে বোমা মিজান ওরফে জাহিদুল হাসান সুমন। তাঁরা তিনজনই নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে যুক্ত। তাঁদের মধ্যে সালাউদ্দিন ও রাকিব মৃত্যুদণ্ডপ্রাপ্ত এবং মিজান যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি।



পরে গতকাল বিকেলে রাকিব হাসান ওরফে হাফেজ মাহমুদ (৩৫) টাঙ্গাইলের সখীপুর উপজেলা থেকে গ্রেপ্তার হন। পুলিশের কাছ থেকে ছিনতাই হওয়ার পর ধরা পড়া জেএমবির এই নেতা আজ ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। টাঙ্গাইলের মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি জেএমবির মজলিসে শুরার সদস্য ছিলেন।

গতকাল পুলিশ সদরদপ্তর এই তিনজনকে ধরিয়ে দিলে দুই লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করেছিল। এ ছাড়া এঁদের ধরিয়ে দিলে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মইনুল হক আসামিপ্রতি এক লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দেন।

এ জাতীয় আরও খবর

কুমিল্লার দাউদকান্দিতে বাসচাপায় নিহত ৪

গুলিতে ইউএনও অফিসের আনসারের মৃত্যু, নিজেই গুলি চালান বলে দাবি

কাতারের আমিরকে লালগালিচা অভ্যর্থনা, সফরসূচিতে যা থাকছে

বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

নাসিরনগরে ১৯টি সেচ্ছাসেবী সংগঠনের মিলন মেলা

খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল : চাষাবাদে নেতিবাচক প্রভাব পড়ার শঙ্কা

চীনে ভয়াবহ বন্যা, সরিয়ে নেওয়া হলো হাজার হাজার মানুষকে

সুইমিংপুলে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির

ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

গরমের সংবাদ পড়ার সময় গরমেই অজ্ঞান উপস্থাপিকা!

‘বাংলাদেশে আরও বেশি বিনিয়োগে আগ্রহী চীন’