রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ২২শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পলাতক সালাউদ্দিন ও মিজানের মূল্য ১০ লাখ টাকা

530af50b2a2e1-trishalময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে গুলি চালিয়ে ও বোমা মেরে পুলিশ খুন করে ছিনিয়ে নেওয়া জেএমবির তিন জঙ্গির মধ্যে দুজনের সন্ধান দিলে মিলবে ১০ লাখ টাকা। প্রতিজনকে ধরিয়ে দিলে মিলবে পাঁচ লাখ টাকা করে। পুলিশ সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা কামরুল আহসান আজ সোমবার প্রথম আলোকে এ তথ্য জানান।



গতকাল গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ময়মনসিংহের আদালতে নেওয়ার পথে ত্রিশালে প্রকাশ্যে ফিল্মি কায়দায় আসামি ছিনতাই করা হয়। এই তিনজন হলেন রাকিব হাসান ওরফে হাফেজ মাহমুদ ওরফে রাসেল, সালাউদ্দিন ওরফে সজীব ওরফে তৌহিদ ও মিজান ওরফে বোমা মিজান ওরফে জাহিদুল হাসান সুমন। তাঁরা তিনজনই নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে যুক্ত। তাঁদের মধ্যে সালাউদ্দিন ও রাকিব মৃত্যুদণ্ডপ্রাপ্ত এবং মিজান যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি।



পরে গতকাল বিকেলে রাকিব হাসান ওরফে হাফেজ মাহমুদ (৩৫) টাঙ্গাইলের সখীপুর উপজেলা থেকে গ্রেপ্তার হন। পুলিশের কাছ থেকে ছিনতাই হওয়ার পর ধরা পড়া জেএমবির এই নেতা আজ ভোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। টাঙ্গাইলের মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি জেএমবির মজলিসে শুরার সদস্য ছিলেন।

গতকাল পুলিশ সদরদপ্তর এই তিনজনকে ধরিয়ে দিলে দুই লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করেছিল। এ ছাড়া এঁদের ধরিয়ে দিলে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মইনুল হক আসামিপ্রতি এক লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দেন।

এ জাতীয় আরও খবর

রনির ঝড়ে বৃথা গেল হৃদয়ের ফিফটি

ডিবির বিরুদ্ধে গুম ও নির্যাতনের অভিযোগের তদন্ত চায় এইচআরডব্লিউ

আবেগঘন পোস্টে মেয়ের বিয়ে নিয়ে যা লিখলেন শহীদ আফ্রিদি

সানি লিওনের অনুষ্ঠানের কাছে ভয়াবহ বিস্ফোরণ

আদানি ইস্যুতে মুখ খুললেন ভারতের অর্থমন্ত্রী

দিনাজপুর থেকে ঢাকায় চলবে বুলেট ট্রেন

একের পর এক রেকর্ড গড়ছে ‘পাঠান ‘, ১০ দিনে আয় ৯৬০ কোটি টাকা

চীনা গোয়েন্দা বেলুনের ওপর বিশেষ নজর রাখা হবে: বাইডেন

জোড়া বাঘের কবলে বনরক্ষীরা, শ্বাসরুদ্ধকর ২০ ঘণ্টা

মালয় স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায়, বাংলাদেশি কর্মী নিয়োগে আলোচনা

জিডিপিতে মালয়েশিয়া-সিঙ্গাপুরকে পেছনে ফেলেছে বাংলাদেশ : তথ্যমন্ত্রী

স্কুলছাত্রী জেসিকার ‘মৃত্যু’: প্রধান আসামি গ্রেফতার