শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তাহসানের সংগীতায়োজনে সারোয়ারের ‘আমিও যদি…’

5305afc704d25-Sarwarrতাহসানের সংগীতায়োজনে সারোয়ারের একক অ্যালবাম ‘আমিও যদি…’ প্রকাশিত হয়েছে। এটি প্রকাশ করেছে অগ্নিবীণা। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাবে অ্যালবামটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। বিশেষ অতিথি ছিলেন জি-সিরিজের কর্ণধার নাজমুল হক। অতিথিরা তাঁদের বক্তব্যে সারোয়ারের জন্য শুভকামনা ব্যক্ত করেন।

‘আমিও যদি…’ অ্যালবামটিতে মোট গান রয়েছে আটটি। গানগুলোর শিরোনাম প্রহেলিকা, অন্ধকার, অপরাজিত, আমিও যদি, ধ্রুবতারা, চিরন্তন, ছুঁয়ে দাও ও তুষার ভাবনা। গানগুলোর কথা লিখেছেন তাহসান, মইনুল রাজু, ফাহিম ও কণ্ঠশিল্পী নিজে। গানগুলোর মধ্যে সাতটি গানের সুর করেছেন কণ্ঠশিল্পী সারোয়ার। আর সবগুলো গানের সংগীতায়োজন করেছেন তাহসান। কণ্ঠশিল্পী সারোয়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউটের (আইআইটি) শিক্ষক।

কণ্ঠশিল্পী সারোয়ার বলেন, ‘গানের ক্ষেত্রে আমি সব সময় চেষ্টা করি কিছুটা ভিন্ন মাত্রার সুর করতে, যাতে করে শ্রোতারা গানগুলো শুনে আনন্দ পেতে পারেন। শ্রোতাদের অনুরোধ করব, ভালো গান শোনার পাশাপাশি সেগুলোর পৃষ্ঠপোষকতাও করতে। ভালো গানের শিল্পীদের উত্সাহ দেওয়ার জন্য তাঁদের অ্যালবামগুলো কিনতে এবং সে ব্যাপারে সচেতনতা সৃষ্টি করতেও অনুরোধ থাকবে শ্রোতাদের প্রতি।’

এ জাতীয় আরও খবর

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি