সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘অ-সম্মান’ তারকারা

বলিউডের শীর্ষস্থানীয় কয়েকজন তারকা আছেন যারা অভিনয়ের ক্লাসে নিরানব্বই ভাগ নম্বর পাবেন। কিন্তু পড়াশোনার ক্লাসে কেমন ছিলেন তারা?টাইমস অব ইন্ডিয়া গ্র্যাজুয়েশন শেষ না করা বলিউডে পাঁচ নায়িকার খোঁজ দিয়েছে। দেখা যাক, কেন তারা ‘অ-সম্মান’ রয়ে গেলেন।

 

 

কারিনা কাপুর
স্বামী সাইফ আলী খানের মত কারিনা কাপুরও ‘ভালো’ স্টুডেন্ট ছিলেন না। অল্প বয়স থেকেই মোহ ছিল গ্ল্যামার বিশ্বের দিকে। তাই পড়ালেখার চেয়ে মনোযোগ বেশি ছিল এদিকেই। কারিনা যখন বলিউডে অভিষিক্ত হন তখন তার বয়স ২০ বছর। মিথিবাই কলেজে দুই বছর কমার্স বিষয়ে পড়াশোনা করেছিলেন। তারপর আগ্রহ জন্মায় আইন পড়ার। সরকারি আইন কলেজে ভর্তিও হয়েছিলেন। কিন্তু একবছর পরই ছেড়ে দিয়েছেন বলিউডে অভিনয় শুরু করায়।

 


ঐশ্বরিয়া রাই বচ্চন
বিশ্ব সুন্দরীর খেতাব জেতা এই তারকা স্টুডেন্ট হিসেবে ছিলেন মেধাবী। ভালো নম্বর পেতেন গণিতে। তবে শোবিজ জগতের ডাকে সম্পন্ন করতে পারেননি স্নাতক। জয়হিন্দ কলেজ সহ একাধিক কলেজে ভর্তি হয়েছিলেন। স্থাপত্যে পড়াশোনাও করেছিলেন। কিন্তু মডেলিং আর চলচ্চিত্রে মনোযোগ দিতে গিয়ে পড়াশোনাকে বিদায় জানাতে হয়েছিল।

 

 


দীপিকা পাড়ুকোন
গত বছরও ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ সিনেমায় কলেজ ছাত্রীর চরিত্রে অভিনয় করেছেন। অনেকেই জানেন না বাস্তব জীবনে স্নাতকের পাট চুকাননি দীপিকা। ব্যাঙ্গালোরের মাউন্ট কার্মেল কলেজে ভর্তি হয়েছিলেন। তবে শেষ করতে পারেননি। পরবর্তীতে শর্ট টার্ম কোর্সে ভর্তি হয়ে সেটিও শেষ করতে পারেননি।

 

 



প্রিয়াংকা চোপড়া
অভিনয়, সঙ্গীত নিয়ে এখনকার ভীষণ ব্যস্ত প্রিয়াংকাও পড়াশোনার গ্র্যাজুয়েশন শেষ করতে পারেননি। ছোটবেলা থেকে যুক্তরাস্ট্র-ভারত দৌড়াদৌড়ি করেছেন। স্কুল জীবনে তাই পড়েছেনও দুই দেশের বিভিন্ন স্কুলে। শেষদিকে মুম্বাইয়ের জয়হিন্দ কলেজে ক্রিমিনাল সাইকোলোজি পড়তে ভর্তিও হয়েছিলেন। সবার যেমন হয়, তারও তেমনই হয়েছে। মডেলিং আর অভিনয়ের তাড়ায় শেষ হয়নি পড়াশোনা।

 

 



কারিশমা কাপুর
এখন আর চলচ্চিত্রে দেখা যায় না কারিশমাকে। অথচ নব্বইয়ের দশকে ছিলেন তুমুল জনপ্রিয়। এই জনপ্রিয় হতে গিয়ে তাকে কত মূল্য দিতে হয়েছে তা হয়তো অনেকেরই অজানা। কারিনা ছিলেন স্কুল থেকেই ঝরে পড়া স্টুডেন্ট। স্টান্ডার্ড সিক্স-এ থাকাবস্থাতেই অভিনয় শুরু করেন। প্রথম সিনেমা ‘প্রেম কয়েদি’তে অভিনয়ের সময় কারিশমার বয়স ছিল মাত্র ষোল।

এ জাতীয় আরও খবর

দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ঘটে না: পররাষ্ট্রমন্ত্রী

মিসরে গির্জায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ৪১

ফাঁস হওয়া গোপন ভিডিও নিয়ে যা বললেন অঞ্জলি

‘বালুখেকো’ সেলিমকে আত্মসমর্পণের নির্দেশ

পাখির আঘাতে বিকল লন্ডনগামী বিমানের ফ্লাইট

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাসের ধাক্কায় নিহত ২

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত বুয়েট শিক্ষার্থীরা

বুয়েটের আন্দোলনকারীরা শিবির: জয়

অনুশীলনে গুলিবিদ্ধ বিজিবি সদস্যের মৃত্যু

সরকারি চাকরিজীবীদের নির্বাচনে অংশগ্রহণ বিষয়ে করা রিট খারিজ

বঙ্গবন্ধু হত্যার বড় সুবিধাভোগী জিয়া ও তার পরিবার : তথ্যমন্ত্রী

আপনারা সবাই আমারে খায়া ফেললেন : পররাষ্ট্রমন্ত্রী