শুক্রবার, ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

মান্যতার জন্যই

52f86553ea344-sanjaymanyataস্ত্রী মান্যতা দত্তের অসুস্থতার কারণে প্যারোলে মুক্তি পেয়ে গত ২১ ডিসেম্বর থেকে জেলের চার দেয়ালের বাইরে থাকার সুযোগ পাচ্ছেন অস্ত্র মামলায় দণ্ডপ্রাপ্ত বলিউডের অভিনেতা সঞ্জয় দত্ত। সম্প্রতি ফের প্যারোলে মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন করেছেন এ ‘খলনায়ক’ তারকা। অসুস্থ স্ত্রীর পাশে থেকে তাঁকে দেখভালের কারণ জানিয়ে আরও এক মাস জেলের বাইরে থাকার অনুমতি চেয়েছেন বলিউডের অন্যতম প্রভাবশালী এ তারকা অভিনেতা।বান্দ্রা পুলিশের পক্ষ থেকে বিষয়টির সত্যতা নিশ্চিত করা হয়েছে। এ প্রসঙ্গে বান্দ্রা পুলিশের উদ্ধৃতি দিয়ে জিনিউজের এক খবরে বলা হয়েছে, প্যারোলে মুক্তির মেয়াদ বাড়ানোর অনুরোধ জানিয়ে আবেদন করেছেন সঞ্জয় দত্ত। এর কারণ হিসেবে আবেদনে উল্লেখ করা হয়েছে, অসুস্থ স্ত্রীর সেবা-শুশ্রূষার জন্যই সময় চাইছেন তিনি।    

গত বছরের ডিসেম্বরে মান্যতার যকৃতে বড় আকারের একটি টিউমার ধরা পড়ে। এর পরিপ্রেক্ষিতে গত ২১ ডিসেম্বর পুনের ইয়েরাওয়াড়া কারাগার থেকে এক মাসের জন্য প্যারোলে মুক্তি পান সঞ্জয়। পরে আরও দুই দফা এক মাস করে বাড়ানো হয় তাঁর মুক্তির মেয়াদ। ২১ ফেব্রুয়ারি তাঁর ইয়েরাওয়াড়া কারাগারে ফিরে যাওয়ার কথা। কিন্তু তার আগেই সম্প্রতি ফের প্যারোলে মুক্তির মেয়াদ বাড়ানোর আবেদন করলেন তিনি।

গত জানুয়ারি মাসে বাড়িতে অচেতন হয়ে পড়লে হাসপাতালে ভর্তি করা হয় মান্যতাকে। ফুসফুসে সংক্রমণের কারণে তাঁকে প্রয়োজনীয় চিকিত্সা দেওয়া হয়। হাসপাতালে ভর্তির এক দিন পর মান্যতার ফুসফুস থেকে পানি অপসারণের জন্য দুই ঘণ্টাব্যাপী অস্ত্রোপচার করা হয়। তাঁর ফুসফুস থেকে প্রায় ২১ মিলিলিটার পানি অপসারণ করা হয়। অস্ত্রোপচারের পর মান্যতা কিছুটা সুস্থ হয়ে ওঠার পর হাসপাতাল ত্যাগের অনুমতি পেলেও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে আরও বেশ কিছুদিন সময় লাগবে তাঁর। তাঁকে ২৪ ঘণ্টা বিছানা-বিশ্রামের পরামর্শ দিয়েছেন চিকিত্সকেরা।

এদিকে, বাড়িতে অসুস্থ স্ত্রীর সেবা করার পাশাপাশি বাচ্চা-কাচ্চা ও ঘর সামলানোর সব দায়িত্ব পালন করছেন সঞ্জয় দত্ত।

এ জাতীয় আরও খবর

যেসব নিয়ম মানলে ঠিকমতো খাবে আপনার শিশু

শামি কাবাব এর সহজ রেসিপি

নতুন ছেলেমেয়েরা চলচ্চিত্রে আসতে চায় না: ইলিয়াস কাঞ্চ

জনপ্রিয় মার্কিন সঙ্গীতশিল্পী মিট লোফ আর নেই

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের প্রতিবাদে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত ফেরত যুবক করোনা পজেটিভ

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

সবই খোলা, বন্ধ শুধু স্কুল-কলেজ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ৬৫ লাখ টাকার ক্যাবল চুরি

শাস্তি থেকে বাঁচতে কলাপাতার ‘মাস্ক’ পরে রাস্তায়, হতবাক পুলিশ

অফিস-আদালতে অর্ধেক লোকবলের প্রজ্ঞাপন শিগগিরই : স্বাস্থ্যমন্ত্রী

মিরপুরে অন্তত মাঝারি স্কোরের প্রত্যাশা বিসিবির