বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিইসির সাথে জাতিসংঘের আলোচনা

neal-walker-unদশম জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২ ডিসেম্বর হলেও এই সময়সীমা বাড়ানোর লক্ষ্যে প্রধান নির্বাচন কমিশনারের সাথে বৈঠক করেছেন ঢাকাস্থ জাতিসংঘের সমন্বয়ক নীল ওয়াকার। সোমবার দুপুর আড়াইটায় প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদের সাথে জাতীসংঘের সমন্বয়কারী নীল ওয়াকারের এই বৈঠক শুরু হয় । নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ জানুয়ারী দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আর নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২ ডিসেম্বর ।

সোমবার প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেয়ার সময় বাড়ানো হবে না জানিয়ে বলেছেন, দেশের প্রধান দুই দল নির্বাচনে অংশ নেয়ার ক্ষেত্রে ঐক্যমত্যে পৌছালেই কেবল মনোনয়নপত্র জমা দেয়ার সময় বাড়ানোর বিষয়টি বিবেচনা করা যেতে পারে। ক্ষমতাসীন দল আওয়ামীলীগ এই নির্বাচনের জন্য পূর্ণ প্রস্তুতি নিলেও প্রধান বিরোধী দল বিএনপিসহ ১৮ দলীয় জোট নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে আন্দোলন করে আসছে।

বাংলাদেশে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশে ধ্বংসাত্মক কর্মকান্ড বন্ধ করার ব্যাপারে জাতিসংঘের পক্ষ থেকে শতর্কবাণী উচ্চারণ করার একদিন পরই সিইসির সাথে জাতিসংঘের এই বৈঠক অনুষ্ঠিত হয়।  ঢাকা ট্রিবিউন

 

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ