শুক্রবার, ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া ২ আসনে আশুগঞ্জের আওয়ামীলীগ প্রার্থী না থাকায় মহাসড়ক অবরোধ: লাগাতার হরতালের ঘোষণা

Electionদশম জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (আশুগঞ্জ-সরাইল) আসনে আশুগঞ্জ এলাকার আওয়ামী লীগের কোন প্রার্থীকে দলীয় মনোনয়ন না দেয়ায় আজ রোববার ঢাকা-সিলেট মহাসড়কের টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। প্রায় কয়েক হাজার এলাকাবাসী মহাসড়কের আশুগঞ্জ রেলগেইট এলাকায় টায়ারে আগুন ধরিয়ে প্রায় এক ঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে। আশুগঞ্জ সংগ্রাম পরিষদের ব্যানারে এ কর্মসুচি পালিত হয় এবং আগামী মঙ্গলবার থেকে অনিদিষ্টকালের হরতালের ডাক দেয়া হয়েছে ।

ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ এলাকা আওয়ামীলীগের মনোনয়নের জন্য নবীন-প্রবীন ১১জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ  করেন। কিন্ত তাদের মধ্য থেকে একজনকেও দলীয় মনোনয়ন না দেয়ায় আশুগঞ্জের মানুষ হতাশ ও বিক্ষুব্ধ হয়ে দলীয় মনোনয়ন পুনঃবিবেচনা ও আশুগঞ্জ থেকে প্রার্থী মনোনয়নের দাবীতে গঠন করে আশুগঞ্জ সংগ্রাম পরিষদ। সোমবারের মধ্যে দলীয় হাইকমান্ডের মনোনয়ন পূণঃবিবেচনা ও আশুগঞ্জ থেকে প্রার্থীকে মনোনয়নের দাবী জানান অন্যথায় মঙ্গলবার থেকে হরতাল ও নির্বাচন বয়কটের ঘোষনা দেন তারা। কর্মসূচি শেষে সমর্থকরা উপজেলা আওয়ামলীগের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।

এলাকাবাসী জানান, ব্রাক্ষণবাড়িয়া-২ আসনের আশুগঞ্জ উপজেলা ১১জন প্রার্থী মনোনয়ন চাওয়ার পরও আশুগঞ্জের কাউকে মনোনয়ন না দিয়ে সরাইল উপজেলার দলীয় কোন্দলে খুন হওয়া আওয়ামীলীগ নেতা একেএম ইকবাল আজাদের স্ত্রী উম্মে ফাতেমাকে মনোনয়ন দিয়েছে আওয়ামীলীগ। তিনি এলাকায় থাকেন না, ঢাকায় অবস্থান করেন। অন্যদিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক উপমন্ত্রী আলহাজ্ব এডভোকেট হুমায়ূন কবীরের স্ত্রী আওয়ামীলীগ নেত্রী নায়ার কবীরও নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে  মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তিনিও ব্রাহ্মণবাড়িয়া সদরের বাসিন্দা। আশুগঞ্জের প্রার্থী না থাকায় এখানে ক্ষোভের সৃস্টি হয়েছে। এতে ক্ষুব্ধ এলকাবাসী আজ রবিবার বিকেলে আশুগঞ্জ সংগ্রাম পরিষদের ব্যানারে কর্মসূচী পালন করে। আশুগঞ্জ সংগ্রাম পরিষদের আহবায়ক মো. সালাহ উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, মো. মুসা, মো. আমান উল্লাহ, মো. শফিকুল ইসলাম, মো. তুহিন মুন্সি, মো. আলমগীর হোসেন, এখলাস সিকদার, মুজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।