শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টিকেটের জন্য তিনদিন লাইনে

T20-ticket-ove-innerঘরে বসে বাংলাদেশ দলের খেলা দেখার হাজার গুণ বেশি আনন্দের মাঠে বসে মুশফিক-সাকিবদের অনুপ্রেরণা দেয়া।  ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপ বলে কথা।  নিউজিল্যান্ডকে দ্বিতীয় বাংলাওয়াশ।

 

সবমিলিয়ে টিকেটের চাহিদাটা একটু বেশি ক্রিকেটপ্রেমীদের। টিকেট নামক সোনার হরিণটি কারো কাছে ধরা দিচ্ছে। আবার কেউবা চাতক পাখির মতো অপেক্ষায় আছে! বাংলাদেশ এখন যেভাবে ক্রিকেট খেলছে তাতে করে ক্রিকেট ভক্তদের মাঠমুখী করেছে অনেক আগেই।

 

কিন্তু টিকিটে এখন অমাবর্ষার চাঁদ! চাইলেও আর পাওয়া যায় না। অনেক অপেক্ষা-প্রতিক্ষা, সংগ্রাম-যুদ্ধ করে তবেই মিলে একটি টিকিট, মেলে সাকিব-তামিম-মুশফিক-নাসিরদের খেলা দেখার সুযোগ।

 

আগামী বছর মার্চ থেকে বাংলাদেশে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেই সুবাদে রোববার থেকে সারা বাংলাদেশে টিকিট পাওয়া যাচ্ছে এনসিসি ও অগ্রণী ব্যাংকের ১০০টি শাখায়।

 

ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কর্মাস ব্যাংক লিমিটেড (এনসিসি) মতিঝিল মেইন শাখায় গিয়ে দেখা গেছে অনেক টিকেট প্রত্যাশীদের ভিড়। সবার একটাই চাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে বসে টাইগারদের সমর্থন জানানো। কিন্তু টিকেট প্রত্যাশীরা জানেইনা তারা টিকেট পাবেন কিনা।

 

মুন্সিগঞ্জ থেকে আগত মাসুদ-আরিফ-জিতু তিন দিন লাইনে দাঁড়িয়ে থেকেও টিকেট পাবে কিনা সে ব্যাপারে সন্দিহান।

 

মাসুদ জানান,‘আমরা কয়েক বন্ধু তিন দিন ধরে পালাক্রমে ব্যাংকের সামনে অবস্থান করছি। এখনো আমরা ১০-১২ জনের পেছনে রয়েছি। জানি না টিকেট পাবো কিনা। না পেলে অনেক কষ্ট লাগবে। আশা ছিলো মাঠে গিয়ে বাংলাদেশকে সমর্থন দিবো।’

 

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের সাধারণ টিকিটের সর্বনিম্ন দাম ৫০ টাকা। প্রতিটি ব্রাঞ্চ থেকে একদিনে ৫০ জনকে টিকিট দেয়া হবে।

 

তবে সেমি-ফাইনালের টিকিটের মূল্য ধরা হয়েছে সর্বনিম্ন ১০০ আর ফাইনালের জন্য সর্বনিম্ন ২০০ টাকা।

 

পুরুষদের বাছাই পর্বের ম্যাচগুলো শেষ হলে দ্বিতীয় রাউন্ড ২১ মার্চ থেকে শুরু হয়ে চলবে ৬ এপিল পর্যন্ত। অপরদিকে নারীদের মূল পর্বের খেলা শুরু হবে ২৩ মার্চ থেকে। বাংলাদেশ নারী দল আছে ‘বি’ গ্র“পে। তাদের সঙ্গে আছে- ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ভারত ও শ্রীলঙ্কা।  

 

পুরো প্রতিযোগিতার ভেন্যুর জন্যে নির্ধারণ করা হয়েছে মিরপুর, সিলেট ও চট্টগ্রামের স্টেডিয়ামগুলো। বাদ পড়েছে কক্সবাজার।  আর নারীদের সব খেলাই অনুষ্ঠিত হবে সিলেটে।

 

এনসিসি ব্যাংকের সারাদেশের ৪৪টি শাখায় ছাড়া একই স্থানগুলোতে অগ্রণী ব্যাংকের শাখাগুলোতে টিকিট বিক্রি হবে। ঢাকার শাখাগুলো হলো, বনানী, দারুসসালাম, গুলশান, ইসলামপুর, কারওয়ান বাজার, মিরপুর, মগবাজার, মতিঝিল, শ্যামলী, সাভার ও উত্তরা শাখায়। ঢাকার বাইরে মাদারিপুর ,ময়মনসিংহ, নরসিংদি, টাংগাইল, ব্রাহ্মণবাড়ীয়া শাখায়।

 

চট্টগ্রামে, আগ্রাবাদ, বলখালী, হালিশহর, জুবলী রোড, কেরানিহাট, নজির হাট, অক্সিজেন মোড়, ও আর নিজাম রোর্ড। এছাড়া কুমিল্লা, কক্সবাজার, ফেনী, লক্ষীপুর, নোয়াখালী, সিলেট বিভাগের হবিগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার শাখাগুলোতে টিকিট বিক্রি হবে।

 

খুলনা বিভাগে খুলনা জেলা ও কুষ্টিয়া জেলায় এনসিসি ব্যাংকের শাখাগুলোতে টিকিট পাওয়া যাবে।  রাজশাহী বিভাগে বগুড়া, নওগাঁ ও রাজশাহী জেলার এনসিসি ব্যাংকের শাখাগুলোতে টিকিট বিক্রি হবে।

 

রংপুর বিভাগে দিনাজপুর, নীলফামারী ও রংপুর জেলার এনসিসি ব্যাংকের শাখাগুলো থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন আগ্রহীরা। এছাড়াও বরিশাল বিভাগের কেবল বরিশাল জেলা এনসিসি ব্যাংকের শাখায় টিকিট পাওয়া যাবে।

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের