শনিবার, ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

মনোনয়নের আবেদন ফরম কিনলেন মুক্তাদির চৌধুরী এবং শিউলি আজাদ

nominationbআগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রবিবার থেকে আওয়ামী লীগের মনোনয়নের আবেদন ফরম বিক্রয় শুরু হয়েছে। রবিবার সকাল দশটায় দলীয় সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মনোনয়ন ফরম ক্রয়ের মধ্যদিয়ে শুরু হয় ফরম প্রদানের কাজ। প্রথম দিন সকাল থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ৬৭৮টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। প্রতিটি ফরমের মূল্য রাখা হয়েছে ২৫ হাজার টাকা। সেই হিসেবে প্রথম দিন দলীয় তহবিলে এক কোটি ৬৯ লাখ ৫০ হাজার টাকা জমা হয়েছে।

ব্রাহ্মণবাড়ীয়ার সদর আসন ব্রাহ্মণবাড়ীয়া সদর আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন র আ ম ওবায়দুল মুক্তাদির চৌধুরী।  সরাইল আশুগন্জ উপজেলার ব্রাহ্মণবাড়ীয়া-২ মনোনয়ন ফরম কিনেছেন সরাইল উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি এ কে এম ইকবাল আজাদের স্ত্রী শিউলি আজাদ ।

সরাইল উপজেলার মনোনয়ন প্রত্যাশী শিউলি আজাদ বলেন, ‘রাজনীতি করতে গিয়ে আমি আমার স্বামী, শ্বশুর ও ভাসুরকে হারিয়েছি। সন্ত্রাসীরা আমার স্বামীকে হত্যা করেছে। যিনি সরাইল উপজেলার সহ সভাপতি ছিলেন। আমি আশা করি এই আসনে আমার প্রতিদ্বন্দ্বী আর কেউ নেই। তবে আমার স্বামীর হত্যাকারীরাও মনোনয়ন ফরম ক্রয় করবে আমার কাছে এমন খবর আছে।’

মনোনয়ন প্রত্যাশী শিউলি আজাদ  বলেন, ‘রাজনীতি করতে গিয়ে আমি আমার স্বামী, শ্বশুর ও ভাসুরকে হারিয়েছি। সন্ত্রাসীরা আমার স্বামীকে হত্যা করেছে। যিনি সরাইল উপজেলার সহ সভাপতি ছিলেন। আমি আশা করি এই আসনে আমার প্রতিদ্বন্দ্বী আর কেউ নেই। তবে আমার স্বামীর হত্যাকারীরাও মনোনয়ন ফরম ক্রয় করবে আমার কাছে এমন খবর আছে।’

প্রসঙ্গত, গত বছরের ২১ অক্টোবর সন্ধ্যায় উপজেলা সদরে দলীয় কোন্দলে খুন হন একেএম ইকবাল আজাদ। এ ঘটনায় তার ছোট ভাই একেএম জাহাঙ্গীর আজাদ বাদী হয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হালিম ও সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুরসহ ২২ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে চট্টগ্রাম দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন রয়েছে।

এ জাতীয় আরও খবর