মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আমার মেয়ে অসুস্থ হয়ে পড়েছে : ফুলপরীর বাবা

news-image

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্যাতনের শিকার নবীন ছাত্রী ফুলপরী খাতুন তদন্ত কমিটির ডাকে আবারও ক্যাম্পাসে এসেছেন। বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বাবা আতাউর রহমানের সঙ্গে ক্যাম্পাসে আসেন ফুলপরী। এরপর প্রক্টরিয়াল বডির নিরাপত্তায় তাকে দেশরত্ন শেখ হাসিনা হলে নেওয়া হয়।

জানা যায়, দেশরত্ন শেখ হাসিনা হলে বিভাগীয় তদন্ত কমিটির প্রায় তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ফুলপরী খাতুনকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক রেবা মন্ডলের কক্ষে নেওয়া হয়। সেখানে আরও এক ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় অভিযুক্ত পাঁচ শিক্ষার্থীও উপস্থিত ছিলেন। এক ঘণ্টা পর বিকেল ৫টার দিকে বাড়ি ফিরে যান তারা।

ভুক্তভোগী ফুলপরীর বাড়ি পাবনার আটঘরিয়া উপজেলার শিবপুরে গ্রামে। তিনি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এদিকে বারবার ক্যাম্পাসে যাওয়া-আসা করতে গিয়ে ভুক্তভোগী ছাত্রী ফুলপরী খাতুন অসুস্থ হয়ে পড়েছেন বলে জানান তার বাবা আতাউর রহমান।

তিনি বলেন, এক দিন কাজ না করলে পেট চলে না। অথচ আজকে দিয়ে চার দিন ক্যাম্পাসে আসলাম। শারীরিক ও আর্থিক দুটোই ক্ষতি হচ্ছে। তবে কষ্ট হলেও সুষ্ঠু বিচারের জন্য আসতে হবে। প্রশাসন চাইলে এখানে নিরাপত্তা দিয়ে রেখে কাজ করতে পারত।

ভুক্তভোগী ছাত্রী ফুলপরী খাতুন বলেন, প্রথম দিন যে ঘটনাগুলো শুনেছিল সেটা আজকে লিখিত নিয়েছে। প্রভোস্ট স্যারের রুমে ১৩ পেজ লিখিত দিয়েছি। আমি নিজ হাতে লিখেছি। সেখানে স্বাক্ষর করেছি। আমার শরীরের অবস্থা ভালো না। তদন্ত কমিটির স্যার-ম্যামরা তদন্ত করছেন। আমি আশা করছি তারা অনেক ভালো তদন্ত করবেন। তদন্তের জন্য যখনই ডাকবে তখনই আসব। না হলে তো সঠিক বিচার পাব না।

তিনি আরও বলেন, অভিযুক্তরা আমার হাতে পায়ে ধরে ক্ষমা চেয়েছে। আমি বলেছি- এ বিষয়ে কিছু বলতে চাই না। প্রশাসন যা ব্যবস্থা নেবে তাই হবে। তাদের কান্না কান্না ভাব ছিল।

তবে অভিযুক্তরা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। তদন্ত কমিটির সঙ্গে কথা বলে তারা দ্রুত ক্যাম্পাস ত্যাগ করেন।

দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম বলেন, তদন্তের স্বার্থে ওই ছাত্রীকে ডাকা হয়েছিল। কষ্ট হলেও তদন্তের স্বার্থে আসতে হচ্ছে।

সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, প্রভোস্টের নির্দেশনা অনুযায়ী, আমরা ওই ছাত্রীকে সঙ্গে নিয়ে হলে দিয়ে এসেছি। আমরা তাকে সর্বোচ্চ নিরাপত্তা দিব।

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি রাতে দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ডেকে রাত ১১টা থেকে রাত ৩টা পর্যন্ত নবীন ছাত্রী ফুলপরী খাতুনকে বিবস্ত্র করে মারধর ও শারীরিকভাবে নির্যাতনের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে। নির্যাতনের পরদিন ভয়ে ক্যাম্পাস থেকে পালিয়ে যান ওই ছাত্রী।

এ জাতীয় আরও খবর

মেয়রের সামনে কাউন্সিলরকে জুতাপেটা করলেন চামেলী!

নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন

নির্বাচনের পর আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে সরকার : ফখরুল

২৪ উপজেলায় ইভিএমে ভোট হবে মঙ্গলবার

এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ!

রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় আমরা জড়িত নই: ইসরায়েলি কর্মকর্তা

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০