মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শততম ম্যাচে যে কারণে ব্যাট করেননি সাকিব

news-image

অনলাইন ডেস্ক : বিপিএলে নিজের শততম ম্যাচ খেলতে নেমেছিলেন সাকিব আল হাসান। সেটাও আবার টুর্নামেন্টে বাঁচা-মরার এলিমিনেটর ম্যাচে। আর সেই ম্যাচেই কিনা তিনি ব্যাট হাতে নামেননি। মাইলফলক স্পর্শের ম্যাচে তাই ব্যাট হাতে তিনি রাখতে পারেননি কোনো অবদান। কিন্তু কেন? ম্যাচ শেষে জানা গেল সেই কারণ।

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে সেই ব্যাখ্যা দিয়েছেন ফরচুন বরিশালের ব্যাটিং কোচ নাজমুল আবেদীন। বলেছেন, সাকিব নিজেই সিদ্ধান্ত নিয়ে আরেকটু পরে আসতে চেয়েছিলেন।

১৭৪.৪১ স্ট্রাইক রেট, ৪১.৬৬ গড়, ৩টি ফিফটি। বিপিএলে এবার সাকিবের ব্যাটিং পারফরম্যান্স ছিল দুর্দান্ত। পুরো টুর্নামেন্টেই ৩ ও ৪ নম্বরে খেলেছেন, সবচেয়ে বেশি ৩ নম্বরে ৭ বার, তিনবার ৪ নম্বরে। সবচেয়ে নিচে ব্যাটিং করেছেন ৫ নম্বরে, সেটাও মাত্র একবার।

আজ পাওয়ার-প্লের মধ্যে ৪৬ রানে ১ উইকেট হারানোর পর তিনে পাঠানো হয় মাহমুদউল্লাহকে। মাহমুদউল্লাহ ভালো শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি। তবে তিনি যখন আউট হন, ইনিংসে বাকি ছিল আরও ৩৯ বল। সাকিব আসেননি তখনও। এমনকি ১৬তম ওভারের প্রথম বলে মিরাজ ফেরার পরও পাঠানো হয় এবার বিপিএলে প্রথম ম্যাচ খেলা শ্রীলঙ্কার ভানুকা রাজাপাকশেকে।

স্বাভাবিকভাবেই সেটি বিস্ময়ের জন্ম দিয়েছে। কোচ নাজমুল পরে দলীয় কৌশলই এমন ছিল জানিয়ে বলেন, ‘এত ভালো একটা প্ল্যাটফর্ম হওয়ার পর সাকিবের মাথায় এটা হয়তো কাজ করেছিল—করিম বা রাজাপাকশেকে আগে পাঠিয়ে ফ্রি করে দিলে, যা–ই হোক না কেন, যত রানই করুক না কেন, যে রেটেই করুক না কেন, সেটা দলের কাজে আসবে। শেষে গিয়ে সে তার কাজটা করবে।’

এ জাতীয় আরও খবর

মেয়রের সামনে কাউন্সিলরকে জুতাপেটা করলেন চামেলী!

নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন

নির্বাচনের পর আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে সরকার : ফখরুল

২৪ উপজেলায় ইভিএমে ভোট হবে মঙ্গলবার

এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ!

রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় আমরা জড়িত নই: ইসরায়েলি কর্মকর্তা

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০