শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৩ লাখ টাকা খেয়ে নিল উইপোকা!

news-image

অনলাইন ডেস্ক : টাকা নিরাপদে রাখার সবচেয়ে সুরক্ষিত জায়গার নাম যদি বলা হয় তাহলে ব্যাংকের কথাই প্রথমে মাথায় আসে। কিন্তু সেই ব্যাংকে টাকা রেখেও বিপাকে পড়েছেন এক গ্রাহক। এ ঘটনা ভারতের।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, সুনিতা মেহতা নামের এক গ্রাহক দেশটির উদয়পুরে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের একটি লকারে অর্থ রেখেছিলেন। সেখানেই নিজের কষ্টার্জিত ২ লাখ ১৫ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৭২ হাজার টাকা) রাখেন তিনি। কিন্তু সম্প্রতি তিনি ব্যাংকে গিয়ে নিজের লকার খুলে দেখতে পান সেখানে উইপোকা তার টাকা নষ্ট করে ফেলেছে।

তিনি দেখেন, অসংখ্য উইপোকা বাসা বেঁধেছে লকারের ভেতরে। টাকার ওপরে ঘুরে বেড়াচ্ছে সেগুলো। টাকার বান্ডিলগুলিও আর আস্ত নেই। টাকাগুলো কেটেকুটে এমন অবস্থা হয়েছে যে ব্যবহার করা যাবে না।

নিজের অর্থের এমন অবস্থা দেখে অসুস্থ হয়ে পড়েন সুনিতা মেহতা। এমন খবর শুনে ব্যাংকের অন্যান্য গ্রাহকদেরও মাথায় হাত ওঠে। জানা যায়, ব্যাংকের আরও ২০-২৫টি লকারে হানা দিয়েছে উইপোকা।

সেই ব্যাংকের গ্রাহকরা বলছেন, লকারে যা রাখা হচ্ছে, সেটা সুরক্ষিত রাখাটা ব্যাংকেরই দায়িত্ব। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ সেটা করেনি। সুনিতা বলেন, লকারে রাখা জিনিসপত্রের নিরাপত্তা নিশ্চিত করাটা ব্যাংকের দায়িত্ব। এই নিয়ে তিনি ইতোমধ্যে ব্যাংক কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছেন।

ওই ব্যাংকের জ্যেষ্ঠ ব্যবস্থাপক প্রবীণ কুমার যাদব বলেছেন, মুদ্রা নষ্ট হওয়ার তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সমস্যাটির সমাধানে ওই গ্রাহককেও ডাকা হয়েছে।

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট