শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কাভার্ডভ্যানের ধাক্কায় পুলিশ সদস্য নিহত, চালক ছিলেন ‘মাদকাসক্ত’

news-image

ফেনী প্রতিনিধি : ফেনী শহরের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রামপুর রাস্তায় কাভার্ডভ্যানের ধাক্কায় পুলিশ কনস্টেবল নিহতের ঘটনার ১৮ ঘণ্টার মধ্যে কাভার্ডভ্যানচালক জাফর উদ্দিনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। গ্রেপ্তারের পর র‌্যাবের কাছে তিনি স্বীকার করেছেন, ওই সময় তিনি মাদকাসক্ত ছিলেন।

আজ বুধবার ফেনী র‌্যাব ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৭-এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ বলেন, দুর্ঘটনায় কাভার্ডভ্যানের হেলপার জয় (১৪) আহত হন। তাকে ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করার পর পালিয়ে যান চালক জাফর। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সেনবাগ উপজেলার দক্ষিণ রাজারামপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। জাফর ওই এলাকার সাহাব উদ্দিনের ছেলে।

র‌্যাবের কর্মকর্তা বলেন, ২০১৪ সাল থেকে ৮ বছর ধরে লাইসেন্স ছাড়াই জাফর কাভার্ডভ্যান চালিয়ে আসছেন। ২০১৯ সালে হালকা গাড়ি চালনোর লাইসেন্সের জন্য দালালের মাধ্যমে আবেদন করলে তাকে একটি লার্নার লাইসেন্স দেওয়া হয়। গ্রেপ্তারের পর জাফরকে ডোপ টেস্ট করা হলে পজিটিভ পাওয়া যায়।

তার প্রাথমিক স্বীকারোক্তি অনুযায়ী, গাড়ি চালানোর সময় তিনি মাদকাসক্ত ছিলেন। তার কাভার্ডভ্যান থেকে দুই পুরিয়া গাঁজা উদ্ধার করা হয়। তার চালানো কাভার্ডভ্যানটি ঢাকার মেসার্স তারেক ট্রান্সপোর্ট অ্যান্ড ট্রেডিং এজেন্সির মালিকানাধীন ছিল। অদক্ষ ও মাদকাসক্ত ব্যক্তির হাতে কাভার্ডভ্যান চালানোর দায়িত্ব দেওয়ায় ট্রান্সপোর্ট কোম্পানির বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সোমবার রাত আড়াইটার দিকে মহাসড়কে যানজট নিরসন ও নিরাপত্তায় নিয়োজিত চলন্ত পুলিশ পিকআপে (নং-ঢাকা মেট্টো ঠ ১৪-৩৫৬২) পেছন থেকে একটি কাভার্ডভ্যান সজোরে ধাক্কা দেয়। এতে পুলিশ পিকআপ ভ্যানের পেছনের অংশ দুমড়েমুচড়ে যায়।

খবর পেয়ে হাইওয়ে পুলিশ গিয়ে পুলিশ ভ্যানে থাকা কনস্টেবল মোতাহের হোসেন ও আসাদুল ইসলামকে গুরুতর আহত অবস্থায় ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মোতাহেরকে মৃত ঘোষণা করা হয়। বিকেল সাড়ে ৩টায় গ্রামের বাড়ি চৌদ্দগ্রাম উপজেলার কোমারডোগা বাজার এলাকায় মোতাহেরের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়

 

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট