শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪ নভেম্বর থেকে বন্ধ হচ্ছে বিশেষ ওএমএস

news-image

নিজস্ব প্রতিবেদক : বিশেষ ওএমএস কার্যক্রম আগামী ১৪ নভেম্বর থেকে বন্ধ হয়ে যাচ্ছে। এই কার্যক্রম বন্ধের নির্দেশনা দিয়ে বুধবার (১০ নভেম্বর) খাদ্য মন্ত্রণালয় থেকে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালককে চিঠি পাঠানো হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণরোধে আরোপিত বিধিনিষেধের ফলে ক্ষতিগ্রস্ত নিম্নআয়ের মানুষকে সহায়তা দিতে গত ২৫ জুলাই থেকে বিশেষ ওএমএস কার্যক্রম শুরু হয়েছিল। এখন করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক।

খাদ্য মন্ত্রণালয়ের নির্দেশনার চিঠিতে বলা হয়, বর্তমানে খাদ্যবান্ধব কর্মসূচিতে সারাদেশে চাল বিতরণ করা হচ্ছে। এছাড়াও সামাজিক নিরাপত্তামূলক বিভিন্ন কর্মসূচিতে খাদ্যশস্য বিতরণ চলমান। এ কারণে ওএমএসের বিশেষ কার্যক্রমে ক্রেতার উপস্থিতি ক্রমশ কমছে। এবং চাল বিক্রি আশানুরূপ হচ্ছে না মর্মে বিভিন্ন জেলা খাদ্য নিয়ন্ত্রকের বরাতে খাদ্য অধিদপ্তর চলমান ওএমএসের বিশেষ কার্যক্রম বন্ধের জন্য অনুরোধ করে।

এমতাবস্থায় বিষয়টি বিবেচনা করে ওএমএসের বিশেষ কার্যক্রম আগামী ১৪ নভেম্বর থেকে বন্ধ করে শুধু ওএমএসের কার্যক্রম চালু রাখার নির্দেশনা দেওয়া হয় চিঠিতে।

সারাদেশে এক হাজার ৫৯টি দোকান ডিলার ও ট্রাকে খোলাবাজারে চাল ও আটা বিক্রির মাধ্যমে বিশেষ ওএমএসের কার্যক্রম শুরু হয়েছিল। এক্ষেত্রেও প্রতি কেজি চাল ৩০ টাকা এবং প্রতি কেজি আটা ১৮ টাকা।

 

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট