বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে দুইদিন ধরে পানি নেই

news-image

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে দুইদিন ধরে পানি নেই। এই অবস্থায় চরম সংকটে পড়েছে রোগীরা। শনিবার সকালে কিছু কিছু অংশে পানি আসলেও হাসপাতালের পরীক্ষাগার ও অস্ত্রোপচার কক্ষে পানি নেই বলে জানা গেছে।

এ ব্যাপারে গণপূর্তের উপসহকারী প্রকৌশলী জুলফিকার আরেফিন জানান, পানির স্তর নিচে নেমে যাওয়ায় হাসপাতালের গভীর নলকূপ দিয়ে পানির বদলে বালু উঠছে।

তিনি জানান, পাশের কিডনি ইনস্টিটিউট থেকে পাইপের মাধ্যমে পানি এনে সাময়িকভাবে জাতীয় হৃদরোগ হাসপাতালের সংকট সমাধানের চেষ্টা করা হচ্ছে ।

গত বৃহস্পতিবার ভোর থেকে হাসপাতালটিতে পানির সংকট শুরু হয়।

রোগীরা বলছেন, দুদিন ধরে পানি না থাকলেও হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিচ্ছে না। এ নিয়ে কর্তৃপক্ষ বলছে, সাময়িকভাবে সমস্যা সমাধানের চেষ্টা চলছে। তবে স্থায়ী সমধানের জন্য একটু সময় লাগবে।

জানা গেছে, বৃহস্পতিবার ভোর থেকে এই ভোগান্তি শুরু হয়। রোগীরা ও তাদের স্বজনরা কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর পর হাসপাতাল কর্তৃপক্ষ গণপূর্ত অধিদফতরের প্রকৌশলীদের বিষয়টি জানায়। প্রকৌশলীরা সরেজমিন অনুসন্ধান করে জানান, গভীর নলকূপে পানির স্তর নেমে যাওয়ায় পাম্প দিয়ে পানি উঠছে না। এর বদলে বালু উঠছে।

এই বিষয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক মীর জামাল উদ্দিন বলেন, ‘পানির সমস্যা সমাধানে আমরা ওয়াসার সাথে যোগাযোগ করেছি। ঘণ্টাখানেকের মধ্যেই পানি চলে আসবে। আপাতত পাশের একটা বিল্ডিং থেকে পানি এনে গুরুত্বপূর্ণ কাজগুলো চালাচ্ছি।

তিনি বলেন, ‘ওয়াসা জানিয়েছে, আজকের দিনের মধ্যেই হাসপাতালে আরেকটি বিকল্প পানির লাইন তারা স্থাপন করে দেবে। আশা করি, আজকের মধ্যেই পানির সংকট কাটিয়ে ওঠা যাবে।’

 

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার