বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি এখন সাকিব

news-image

নিজস্ব প্রতিবেদক : সাকিব আল হাসান মাঠে নামা মানেই যেন নতুন মাইলফলক। রেকর্ড আর সাকিবের এই মেলবন্ধন চলল পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচেও। সাকিব আজ এমনই এক রেকর্ড গড়লেন বহুদিন ক্রিকেট ইতিহাসে সোনার হরফেই লেখা থাকবে বাঁহাতি অলরাউন্ডারের নাম।

বিশ্বকাপের মঞ্চে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় সাকিব আজ উঠে গেলেন শীর্ষে। পাকিস্তানের শহীদ আফ্রিদির সমান ৩৯ উইকেট এখন সাকিবের। আফ্রিদিকে এই উইকেট নিতে খেলতে হয়েছে ৩৪ ম্যাচ। সাকিব সেটি করে দেখালেন ২৮ ম্যাচেই।

টি–টোয়েন্টি বিশ্বকাপে যাওয়ার সময় সাকিবকে ডাকছিল একগাদা নতুন রেকর্ড আর মাইলফলক। প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের বিপক্ষে দুই উইকেট নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেটশিকারে লাসিথ মালিঙ্গাকে ছাড়িয়ে গিয়েছিলেন বাঁহাতি স্পিনার। সেদিন দল হারায় অবশ্য সাকিবের রেকর্ডটি ম্লানই হয়েছিল। ওমান ম্যাচের মতো আজই প্রথমে দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে পথ দেখান সাকিব। ৩৭ বলে খেলেন ৪৬ রানের দুরন্ত ইনিংস।

পরে পাপুয়া নিউগিনিকে কম রানে বেঁধে ফেলার পেছনেও সবচেয়ে বড় অবদান তো বাঁহাতি অলরাউন্ডারেরই। চার ওভারের কোটা শেষে সাকিবের বোলিং ফিগারটা এতটাই দুর্দান্ত, যে কোনো বোলারের কাছে হতে পারে স্বপ্নের। ৪ ওভার বল করে ৯ রান দিয়ে সাকিব নিয়েছেন ৪ উইকেট। বিশ্বকাপে এটিই সাকিবের সেরা বোলিং ফিগার।

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার