মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুরঞ্জিতের কফিনে বিএনপি মহাসচিবের শ্রদ্ধা

news-image

নিজস্ব প্রতিবেদক : বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে তিনি এই শ্রদ্ধা জানান।

রবিবার বেলা সাড়ে ১২টার দিকে মির্জা ফখরুল ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রয়াত আওয়ামী লীগ নেতার প্রতি। এ সময় বিএনপি নেতা নিতাই রায় চৌধুরীও উপস্থিত ছিলেন।

সুরঞ্জিতের কফিনে শ্রদ্ধা নিবেদন শেষে বর্ষীয়ান রাজনীতিকের কর্মময় জীবন ও তার অবদানের স্মৃতিচারণ করেন ফখরুল। বলেন, তার মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হলো দেশের।

রবিবার ভোরে রাজধানীর একটি হাসপাতালে মারা যান অভিজ্ঞ এই পোর্লামেন্টারিয়ান। সেখান থেকে সকালে তার মরদেহ নেয়া হয় জিগাতলায় নিজ বাসভবনে। সেখানে স্পিকার শিরীন শারমীন চৌধুরীসহ সংসদ সদস্য এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শ্রদ্ধা জানান।

বেলা ১২টার দিকে প্রয়াত এই নেতার মরদেহ রাখা হয় ঢাকেশ্বরী মন্দিরে। এখান থেকে বেলা তিনটায় সুরঞ্জিতকে নেয়া হবে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ রাখা হবে হাসপাতাল মর্গে।

আগামীকাল সোমবার সকাল ১১টায় সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ নিজ জেলা সুনামগঞ্জে নিয়ে যাওয়া হবে। এ দিন দুপুর ১টায় তাঁর নির্বাচনী এলাকা শাল্লা এবং বিকাল ৩টায় দিরাই উপজেলায় সাধারণ মানুষ তাদের নেতার প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন। দিরাইয়ে তাঁর শেষকৃত্য হবে। শেষকৃত্যের আগে মুক্তিযোদ্ধা সুরঞ্জিতকে রাষ্ট্রীয় সম্মান জানানো হবে।

এ জাতীয় আরও খবর

এই প্রথম ইসরায়েলে অস্ত্র পাঠানো স্থগিত করল যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান

১৪ বছর বয়সে জাতীয় দলে অভিষেক বাংলাদেশি পেসারের

বিএনপি অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসতে চায় : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

ওমর সানীর মতো ‘খাঁটি প্রেমিক’ দেখেননি মিশা

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্রলীগের পদযাত্রা

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে জলজট, ২ ঘণ্টা ধরে নেই বিদ্যুৎ

বজ্রপাতে প্রাণ গেল ৪ জনের

মেজাজ হারিয়ে ভক্তকে চড় মারতে গেলেন সাকিব

প্রাথমিকে পুরোদমে ক্লাস শুরু মঙ্গলবার

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ল

মিল্টনের অনেক ভয়ংকর ঘটনা রয়েছে : ডিবিপ্রধান