বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আজ সকালে ঢাকায় পৌঁছাবে দক্ষিণ আফ্রিকা

news-image

ক্রীড়া প্রতিবেদক : ভারত সফরে ভরাডুবির রেশ না মিটতেই চলে আসছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজ। আগামী ২১ অক্টোবর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ আর দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট শুরু। বাংলাদেশের সাথে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ বুধবার সকাল ৮টায় রাজধানী ঢাকায় পা রাখবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

অথচ এখনো স্বাগতিক দল ঘোষণা হয়নি। যতদুর জানা গেছে, বুধবার নাগাদ দল চূড়ান্ত হবে। ভারতের সাথে ২ ম্যাচের টেস্ট সিরিজে নাকাল হয়েছে শান্তর দল। ওপেনাররা এবং ব্যাটারদের বড় অংশ যথারীতি ব্যর্থতার ঘানি টেনেছেন। পেস বোলাররা মোটামুটি উৎরে গেলেও স্পিনাররা তেমন কিছু করতে পারেননি।

এখন দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার সাথে টেস্ট সিরিজে দলে কোন পরিবর্তন আসবে কি না? ক্রিকেট অনুরাগিদের মনে সে কৌতুহলি প্রশ্নই ঘুরপাক খাচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পাকিস্তান ও ভারতের সাথে খেলা টেস্ট স্কোয়াডের বাইরে কারো দক্ষিণ আফ্রিকার সাথে প্রথম টেস্ট দলে জায়গা পাওয়ার সম্ভাবনা খুব কম। বরং ভারত সফর থেকে দেশের মাটিতে প্রোটিয়াদের সাথে টেস্ট দল ছোট হয়ে আসার সম্ভাবনা খুব বেশি। টিম ম্যানেজমেন্ট সূত্র নিশ্চিত হয়েছে প্রথম টেস্টের দল হবে সর্বোচ্চ ১৫ জনের। ১৪ জনের স্কোয়াডও হতে পারে।

খোঁজ নিয়ে জানা গেছে, স্কোয়াড ছোট রাখার কারণ এক ও অভিন্ন। আগামী ১৯ অক্টোবর শুরু জাতীয় লিগ। দেশের ফার্ষ্ট ক্লাস ক্রিকেটের এক নম্বর আসরে জাতীয় দলেরসহ সব প্রতিষ্ঠিত ক্রিকেটারের অংশগ্রহণ বাড়াতে ও নিশ্চিত করতেই টেস্ট দল ছোট করার চিন্তা ভাবনা চলছে।

টেস্ট দলে অন্তর্ভুক্ত হলেও যাদের একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা কম, তাদের ড্রেসিং রুম ও ডাগআউটে বসিয়ে না রেখে জাতীয় লীগ খেলার সুযোগ করে দিতেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট স্কোয়াডকে ১৪ জনে নামিয়ে আনার চিন্তা ভাবনা চলছে বলে জানা গেছে।

 

এ জাতীয় আরও খবর

বিশ্ব খাদ্য দিবস আজ

জীবনে প্রথম আদালতে এসেছি : ফারুক খান

ট্রাইব্যুনালে সাংবাদিকদের বিচার হবে, তবে সেটা সুবিচার: আসিফ নজরুল

ছাত্র আন্দোলনে শহীদদের নজরকাড়া ফলাফল, স্বজনদের আহাজারি-হাহাকার

খোলামেলা পোশাকে হাজির হওয়ার কারণ জানালেন জেসিয়া

বিরল সফরে পাকিস্তানে পৌঁছালেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

‘যুক্তরাষ্ট্রের কথা শুনব, তবে সিদ্ধান্ত নেবো আমরা’

বিদায়ী টেস্ট খেলতে দেশে ফিরছেন সাকিব!

প্রয়োজনীয় সেবা নিশ্চিত করার বিষয়ে আমরা সচেষ্ট : মাহমুদুল হাসান

জুলাই বিপ্লবের মতো আবারও আন্দোলনে নামার হুঁশিয়ারি সমন্বয়কদের

হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা সারজিস-হাসনাতের

একদিনে ডেঙ্গুতে আরও ৮ মৃত্যু, শনাক্ত ১১০৮