শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

news-image

স্পোর্টস ডেস্ক : আর মাত্র কয়েক দিন পরই যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের মাটিতে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। অচেনা যুক্তরাষ্ট্রের কন্ডিশনে নিজেদের মানিয়ে নিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামে বাংলাদেশ।

যে সিরিজের প্রথম দুটিতে হেরে ইতোমধ্যেই লজ্জাজনকভাবে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। তাই সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের লক্ষ্য চরম লজ্জার হাত থেকে নিজেদের বাঁচানোর। সেই লক্ষ্যেই শনিবার (২৫ মে) রাত ৯টায় যুক্তরাষ্ট্রের হিউস্টনের প্রেইরি ভিউ কমপ্লেক্সে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে টিম টাইগার্স।

চলতি সিরিজের প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও ব্যাটিংয়ে ব্যর্থ টিম টাইগার্স। বিশেষ করে টপ অর্ডারের টানা ব্যর্থতা ভাবিয়ে তুলবে বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্টকে।

তবে শেষ ম্যাচেও সেই ব্যর্থ টপ অর্ডার নিয়েই নামার সম্ভাবনা বেশি বাংলাদেশের। সেকারণে তরুণ তানজিদ তামিমের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে সৌম্য সরকারকে। তবে আরেক ব্যর্থতার বৃত্তে থাকা ওপেনার লিটনকেও দেখা যেতে পারে। তিনে নামবেন দলপতি নাজমুল হোসেন শান্ত।

মিডল অর্ডারে তাওহিদ হৃদয়ের সঙ্গে থাকার কথা দুই অভিজ্ঞ ব্যাটার সাকিব ও মাহমুদউল্লার। লোয়ার মিডল অর্ডারে ফিনিশার ও উইকেটকিপারের ভূমিকায় থাকার কথা জাকের আলি অনিকের, তবে লিটনকে ‍সুযোগ দিলে আজকে টিম ম্যানেজমেন্ট বাজিয়ে দেখতে পারে অন্য কাউকে। সেক্ষেত্রে লিটনকে দেখা যেতে পারে উইকেটের পেছনে। লেগ স্পিনার রিশাদ হোসেনের জায়গায় আজ সুযোগ দেওয়া হতে পারে তানভির ইসলামকে।

দুই বিশেষজ্ঞ স্পিনার সাকিব-তানভিরের সঙ্গে থাকতে পারেন ৩ পেসার তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তানজিদ তামিম, সৌম্য সরকার/লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, তানভির ইসলাম, তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।