শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

news-image

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে ১ জুন থেকে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকরা।

ওই দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটার সানজু স্যামসন। আছেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল ও শিভাম দুবে। তবে শুভমান গিল ও রিংকু সিং মূল দল থেকে বাদ পড়েছেন। তাদের রিজার্ভ হিসেবে রাখা হয়েছে।

আইপিএলে পেস অলরাউন্ডারদের মধ্যে সবচেয়ে ধারাবাহিক চেন্নাই সুপার কিংসের শিভাম দুবে। হার্ডিক পান্ডিয়ার সঙ্গে তাকে নেওয়া হয়েছে বিশ্বকাপ দলে। সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে লম্বা সময় মাঠের বাইরে ছিলেন ঋষভ পান্ত। আইপিএলে ফিরেই দুর্দান্ত ক্রিকেট খেলতে থাকা উইকেটরক্ষক বিশ্বকাপ দিয়ে দলে ফিরেছেন।

তার সঙ্গে উইকেটরক্ষক হিসেবে সানজু ডাক পাওয়ায় বাদ পড়েছেন অভিজ্ঞ কেএল রাহুল। মূলত টপ অর্ডারে জায়গা ফাঁকা না থাকায় বাদ জায়গা পাননি রাহুল। ভারতের জার্সিতে টি-২০ ফরম্যাটে দারুণ সফল হলেও ফিনিসার রিংকু সিং দলে সুযোগ পাননি।

পেস বোলিং আক্রমণে জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজের জায়গা নিশ্চিতই ছিল। তার সঙ্গে বাঁ-হাতি অর্শদ্বীপকে রাখা হয়েছে। আইপিএলে ভালো করা খলিল আহমেদ ও আবেশ খানকে রিজার্ভ হিসেবে দলে রাখা হয়েছে। স্পিন আক্রমণে কুলদীপ যাদব সেরা ও প্রথম পছন্দ ছিলেন। আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি আরেক লেগ স্পিনার যুববেন্দ্রকে উপেক্ষা করতে পারেনি বিসিসিআই নির্বাচকরা। আছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও।

ভারতের বিশ্বকাপ দল: রোহিত শর্মা, হার্ডিক পান্ডিয়া, জশস্বী জয়সোয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, সানজু স্যামসন, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অশ্বদ্বীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট