বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নেই যাত্রী ভোগান্তি

news-image

কুমিল্লা প্রতিনিধি : পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের চাপ গত দুই দিনের তুলনায় কিছুটা কমে এসেছে। কোথাও যাত্রী ভোগান্তি নেই। স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরছেন ঈদে ঘরমুখো মানুষ। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সমন্বিতভাবে কাজ করছে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশসহ পুলিশের সকল ইউনিট কাজ করছে।

রোববার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ থেকে কুমিল্লা পর্যন্ত যানজটপ্রবণ বিভিন্ন পয়েন্ট পরিদর্শন শেষে কুমিল্লার আলেখারচরে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব তথ্য জানান হাইওয়ে পুলিশ প্রধান ও অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক মো. শাহাবুদ্দিন খান।

হাইওয়ে পুলিশ প্রধান বলেন, যানবাহনের প্রযুক্তির মাধ্যমে আমরা সেবা নিশ্চিতের চেষ্টা করছি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পুরোটাই এখন সিসিটিভির আওতায় আনা হয়েছে। ১৪২৭টি ক্যামেরার মাধ্যমে আমরা রিয়েলটাইম মনিটরিং করছি। যানজটপ্রবণ এলাকায় আমরা ড্রোন ক্যামেরা ব্যবহার করছি। ঈদের আগে থেকে আমরা দেশের সকল মহাসড়কগুলোতে যানজটসহ সকল সমস্যার কারণগুলো চিহ্নিত করেছি। এখন সেগুলো মাথায় রেখে কাজ করছি।

তিনি আরও বলেন, কয়েকদিন আগে সড়ক ও জনপদ বিভাগের সহযোগিতায় মহাসড়কের পাশের অবৈধ স্থাপনা ও অবৈধ হাটবাজার উচ্ছেদ করা হয়েছে। দেশের মহাসড়কগুলোতে বড় কোনো যানজটের দৃশ্য চোখে পড়েনি। সব জায়গায় গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর কিছু ঘটেনি। বৃষ্টি অব্যাহত থাকলে এবং গাড়ির চাপ আরও বাড়লে সেক্ষেত্রেও আমাদের প্রস্তুতি রয়েছে। আশা করছি, একটা স্বাচ্ছন্দ্যময় ঈদযাত্রা নিশ্চিত করতে পারব।

মহাসড়ক যানজট ও ভোগান্তিমুক্ত রাখতে শুধু পুলিশই নন, যানবাহনের চালকরাও বড় একটি ভূমিকা রাখেন বলে মনে করেন শাহাবুদ্দিন খান। ৮ ও ৯ তারিখ গাড়ির চাপ একটু বাড়তে পারে বলে জানান তিনি।

মহাসড়কে চলাচলকারী যানবাহনের যাত্রী ও চালকদের সাথে কথা বলেন হাইওয়ে পুলিশ প্রধান। তিনি যাত্রী ও চালকদের ঝুঁকিপূর্ণ ও অনিরাপদ যাত্রা থেকে বিরত থাকতে অনুরোধ করেন। পাশাপাশি নির্ধারিত ভাড়ায় যাত্রী আনা-নেয়ার পরামর্শও দেন।

এসময় অন্যান্যের মধ্যে ছিলেন, হাইওয়ে পুলিশের ডিআইজি (অপারেশনস) মাহফুজুর রহমান, ডিআইজি (পূর্ব) মাহবুবুর রহমান, অতিরিক্ত ডিআইজি (কুমিল্লা রিজিয়ন) মো. খাইরুল আলম, কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শামস তাবরেজ, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল হাসান, হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আলম সরকারসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা।

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার