সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দগ্ধ শিশুকে নিয়ে ছুটছিলেন মিমি, পথে শুনলেন তার সন্তানই সংকটাপন্ন

news-image

নিজস্ব প্রতিবেদক : কারখানা থেকে বাসায় ফিরে ইফতার বানাচ্ছিলেন মিমি আক্তার। তখন হঠাৎ দুষ্টুমি করে এক মুঠো বুন্দিয়া নিয়ে দৌড়ে ঘর থেকে বের হয়ে যায় তার ৮ বছরের ছেলে সোলায়মান। মা মৃদু বকুনি দিলেও সে গায়ে মাখেনি। মিমিও আর তার দিকে নজর দেননি।

এর মধ্যে ইফতারের আগে হঠাৎ করে বিকট শব্দে বিস্ফোরিত হয় গ্যাস সিলিন্ডার। বিস্ফোরণের শব্দ শুনে তিনি হন্তদন্ত হয়ে ঘর থেকে বেরিয়ে আসেন। বাইরে এসে দেখেন ভয়ানক কাণ্ড, লোকজন ছড়িয়ে ছিটিয়ে গলিতে পড়ে কাতরাচ্ছে। সবার শরীর পুড়ে গেছে। তিনি এগিয়ে যান, দেখতে পান আগুনে গুরুতর দগ্ধ এক শিশুকে।

এ সময় শিশুটির যন্ত্রণা সহ্য করতে না পেরে বুকে তুলে নেন মিমি। দ্রুত তাকে হাসপাতালে নেওয়ার জন্য ছুটতে শুরু করেন। কিন্তু পরিচিত একজনের মারফত জানতে পারেন, বুন্দিয়া নিয়ে ঘর থেকে বেরোনো তার নিজের সন্তানের অবস্থাই সংকটাপন্ন!

মিমি সমকালকে জানান, গলি থেকে বের হওয়ার আগেই পরিচিত একজন এসে বলেন, কার বাচ্চাকে নিয়ে যাচ্ছ? তোমার বাচ্চার অবস্থাই তো খারাপ। তখন তিনি একটি ঘরে গিয়ে নিজের সন্তানকে খুঁজে পান। কিন্তু পুড়ে কালো হয়ে যাওয়ায় নিজের সন্তানকেও তার অচেনা লাগছিল। পরে তাকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে নিয়ে আসেন।

শিশুটির বাবা শফিকুল ইসলাম বলেন, আমি সিদ্ধ ডিম বিক্রি করি। আমার স্ত্রী বেফোর্ড নামে একটি জুতার কারখানায় কাজ করে। গতকাল বিকেলে আমার ছোট ছেলে সোলায়মান মাদ্রাসা থেকে বাসায় ফেরে। একটু পর সিলিন্ডার থেকে গ্যাস বের হতে থাকায় সবাই সেটা বন্ধ করার চেষ্টা করছিলাম। সেই দৃশ্য দেখতে যায় সোলায়মান। তখনই সে পুড়ে যায়।

চিকিৎসকরা জানান, শরীরের ৮০ ভাগ পুড়ে যাওয়া সোলায়মানের অবস্থা সংকটাপন্ন। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার চিকিৎসা চলছে। ক্রমশ অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে (কৃত্রিম শ্বাসপ্রশ্বাস) রাখা হয়েছে।

এ জাতীয় আরও খবর

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০

বাজেট অধিবেশন শুরু ৫ জুন

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের

সারাবিশ্বে ভোটারদের ভোটের প্রতি আগ্রহ কমছে: ইসি আলমগীর

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু

পদ স্থগিতের পর ডিপজল বললেন, নিপুণের পেছনে বড় শক্তি আছে

রাইসির মৃত্যুতে যা বললেন বিশ্ব নেতারা