বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাশরাফিকে সমর্থন জানিয়ে সরে গেলেন লিটু, রাজনীতি থেকেও ইস্তফার ঘোষণা

news-image

নড়াইল প্রতিনিধি : দীর্ঘ আইনি লড়াইয়ে বিজয়ী হয়েও নাটকীয়ভাবে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন নড়াইল-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আ’লীগ নেতা সৈয়দ ফয়জুল আমীর লিটু। এ সময় তিনি আজীবনের জন্য রাজনীতি থেকেও ইস্তফা দেওয়ার ঘোষণা দেন। বুধবার সকাল ১১টার দিকে লিটু তার নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এসব ঘোষণা দেন। তবে নির্বাচন ও রাজনীতি থেকে সরে যাওয়ার ঘোষণা দিলেও নৌকা প্রতীকের প্রার্থী ক্রিকেট তারকা মাশরাফি বিন মোর্তুজাকে সমর্থন জানিয়েছেন লিটু।

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফয়জুল আমীর লিটু বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথম থেকেই আমার মনোনয়ন বাধাপ্রাপ্ত করতে বিভিন্নভাবে একটি অদৃশ্য শক্তি কাজ করেছে। গত ২৮ ডিসেম্বর প্রার্থীতা ফিরে পাওয়ার পরও আরও কয়েক দিন আইনি লড়াই চালিয়ে যেতে হয়েছে। এই স্বল্প সময়ে নির্বাচনী প্রস্তুতি, প্রচার-প্রচারণাসহ নির্বাচনের সার্বিক বিষয় পরিচালনা অসম্ভব মনে হয়েছে। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পরও আমার বিশ্বাস কোনো কোনো কেন্দ্রে আমি প্রথম হবো।

তিনি বলেন, গত কয়েক বছর ধরে লিভার ও মেরুদণ্ডের সমস্যায় ভুগছি। আমি অসুস্থ থাকায় আমার স্ত্রী, শতবর্ষী বৃদ্ধ মা এবং পরিবারের সদস্যরা নির্বাচনের ব্যাপারে অসম্মতি প্রদান করেন। সবকিছু মিলিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম। এ ছাড়া আজীবনের জন্য রাজনীতি থেকেও ইস্তফা দিলাম। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেও নৌকা প্রতীকের প্রার্থী মাশরাফির প্রতি পূর্ণ সমর্থন রইল। আমার শুভানুধ্যায়ী, অনুগত ও সমর্থকদের প্রতি আহ্বান থাকল- তারা যেন নৌকা মার্কায় ভোট দেন।

দীর্ঘ আইনি লড়াইয়ের পর বিজয়ী হয়েও কোনো অভিমান, কোনো ধরনের চাপ বা হুমকি-ধামকিতে নির্বাচন থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন কিনা এমন প্রশ্নে তিনি সম্পূর্ণ নিজ ইচ্ছায় নির্বাচন থেকে সরে যাওয়ার কথা বলেন।

জানা গেছে, গত ৪ ডিসেম্বর নড়াইলের রিটার্নিং কর্মকর্তা মনোনয়ন যাচাই-বাছাইকালে এক শতাংশ ভোটারের স্বাক্ষরসহ কয়েকটি জটিলতায় লিটুর প্রার্থিতা বাতিল করেন। এরপর দীর্ঘ ২৪ দিন আইনি লড়াই শেষে ট্রাক প্রতীক নিয়ে লিটুর প্রত্যাবর্তনে নির্বাচনী মাঠ বেশ সরগরম হয়ে ওঠে। রাজনৈতিক ও সচেতন মহলে একটিই জল্পনা-কল্পনা ছিল এ আসনের বর্তমান এমপি হেভিওয়েট প্রার্থী জনপ্রিয় ক্রিকেট তারকা মাশরাফি বিন মোর্তুজার সঙ্গে তার প্রধান প্রতিদ্বন্দ্বিতা হতে পারে।

এদিকে এ আসনের নৌকা প্রতীকের প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফির নির্বাচন অনেকটাই সহজ হয়ে গেল। ভোটাররা জানিয়েছেন, এখন তার আর কোনো শক্ত প্রতিদ্বন্দ্বিতা থাকল না। তবে নির্বাচনে শক্ত প্রতিদ্বন্দ্বিতা থাকুক বা না থাকুক নৌকার প্রার্থী সকাল থেকে রাত পর্যন্ত বিরতিহীনভাবে বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা চষে বেড়াচ্ছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস বলেছেন, ‘লিটু বুঝতে পেরেছে সে নির্বাচনে জিততে পারবে না।’ তবে তিনি লিটুর নির্বাচন থেকে সরে দাঁড়ানোকে সাধুবাদ জানিয়েছেন।

সৈয়দ ফয়জুল আমীর লিটু বাদে নড়াইল-২ আসন (লোহাগড়া উপজেলা ও নড়াইল সদরের একাংশ) থেকে এখন মোট ৭ জন প্রার্থি স্ব স্ব প্রতীক নিয়ে নির্বাচনী লড়াইয়ে মাঠে রয়েছেন। প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থি বর্তমান এমপি মাশরাফী বিন মোর্ত্তজা, ওয়ার্কার্স পার্টির অ্যাডঃ শেখ হাফিজুর রহমান, জাতীয় পার্টির অ্যাডঃ ফায়েকুজ্জামান ফিরোজ, ইসলামী ঐক্যজোটের মাহাবুবুর রহমান, এনপিপির মনিরুল ইসলাম, গণফ্রন্টের মো. লতিফুর রহমান এবং স্বতন্ত্র মো. নূর ইসলাম।

এ জাতীয় আরও খবর

সালমান খানের বাড়িতে হামলায় অভিযুক্ত তরুণের আত্মহত্যা

দাবদাহে তিস্তাপাড়ে সেচের আশীর্বাদ হিমালয়ের বরফগলা পানি

বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার

যেসব অভিযোগে মামলা হবে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অজস্র অভিযোগ: হারুন

বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিন; শিল্প মালিকদের প্রধানমন্ত্রী

সব মানুষ বলছে সরকার অধিকার হরণ করছে: ফখরুল

বিএনপি কর্মীরা ক্লান্ত, নেতারা হতাশ: ওবায়দুল কাদের

হাসপাতালে খালেদা জিয়া

কাল থেকে কমতে পারে তাপমাত্রা, শুরু হবে বৃষ্টি

মিল্টন সমাদ্দার গ্রেপ্তার