বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঠে আসুন খেলা হবে, রেফারিও আছে: পরিকল্পনামন্ত্রী

news-image

সুনামগঞ্জ প্রতিনিধি : বিএনপিকে সহিংসতা বন্ধ করে ভোটে আসার আহবান জানিয়ে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, মাঠে (নির্বাচনে) আসুন খেলা হবে। রেফারিও আছে। রেফারি জনগণ; তারাই বিবেচনা করবেন কে ভালো করছে, কাকে ভোট দেওয়া যায়।

তিনি বলেন, একটি দল আছে হরতাল-অবরোধের নামে জনগণের জানমালের ক্ষতি করছে, গাড়ি ভাংচুর করছে, অগ্নিসংযোগ করছে। আপনাদের বলতে চাই অবরোধের নামে ভাংচুর-অগ্নিসন্ত্রাস করবেন না। বাস-ট্রাকে আগুন দিয়ে জনগণের ক্ষতি করবেন না। এতে জিনিসপত্রের দাম বাড়ে। বিএনপি একটা ফুটানির দল। তারা সত্য-মিথ্যা মিশিয়ে সাধারণ মানুষকে ভুল বুঝিয়ে ভুল পথে নিয়ে যায়।

বুধবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার আব্দুল মজিদ কলেজে নিজস্ব তহবিল থেকে ৪৪৮ জন অসহায় পরিবারের মাঝে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এসব কথা বলেন।

রিজার্ভ ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমএ মান্নান বলেন, রিজার্ভ হচ্ছে শরীরের তাপমাত্রার মতো। এই কমবে এই বাড়বে। এটা নিয়ে চিন্তার কারণ নেই। রিজার্ভ আমাদের প্রয়োজন মিটাতে খরচ করা হয়, আবার তা পূরণ করা হয়।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের হাওড়পাড়ে মেডিকেল কলেজ দিয়েছেন, টেক্সটাইল ইনস্টিটিউট দিয়েছেন, বিটাক দিয়েছেন। এসব প্রতিষ্ঠানে আমাদের ছেলেমেয়েরা লেখাপড়া করে দেশে অবদান রাখবে।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, দুগ্ধ ভাতা দিয়েছেন। গ্রামাঞ্চলে কমিউনিটি ক্লিনিক দিয়েছেন। বিএনপি পার্টি এসব কিছুই দিতে পারেনি। তিনি আপনাদের টিউবওয়েল দিয়েছেন, স্যানিটেশন দিয়েছেন। ব্রিজ-কালভার্ট করে দিয়েছেন। গ্রামাঞ্চলে অনেক রাস্তাঘাট করে দিয়েছেন।

তিনি বলেন, এটাই আমার শেষ নির্বাচন। যদি প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দেন আর আমি আপনাদের উন্নয়নে কাজ করে থাকি সেটা বিবেচনা করে আপনারা নৌকা প্রতীককে বিজয়ী করবেন সেটা আমার বিশ্বাস।

এ সময় উপস্থিত ছিলেন- শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন প্রমুখ।

এ জাতীয় আরও খবর

মাথায়-পেটে গুলি, আ.লীগ নেতার মৃত্যু

যুক্তরাষ্ট্রে ২ বাংলাদেশি গুলি করে হত্যা: আসামির ৫ দিনের রিমান্ড

১৭ জনের কোন দু’জন বিশ্বকাপে বাদ

বৃষ্টি নিয়ে সুখবর দিল আবহাওয়া অধিদপ্তর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়