সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের ‘বোমা ফাটালেন’ ইমরান খান

news-image

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান দেশটির সাবেক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে নিয়ে ফের বিস্ফোরক মন্তব্য করেছেন। ইমরান দাবি করেছেন, বাজওয়া তাকে পরামর্শ দেওয়ার পরেই তিনি পাঞ্জাব ও খাইবার পাখতুনখোয়ায় প্রাদেশিক পরিষদ ভেঙে দিয়েছিলেন। নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল রোববার প্রাইভেট এক চ্যানেলে সাক্ষাৎকার দিয়েছেন পিটিআই চেয়ারম্যান। সেখানে তিনি বলেছেন, বাজওয়ার সঙ্গে বৈঠকের সময় প্রেসিডেন্ট আলভিও উপস্থিত ছিলেন। সেইসময় বাজওয়া পরামর্শ দেন, নির্বাচন চাইলে আগে এই দুই প্রদেশে প্রথমে পরিষদ ভেঙে দিতে হবে।

এরপরেই দুই প্রাদেশিক পরিষদ ভেঙে দিয়েছেন বলে জানান ইমরান খান। এ সময় ইমরান খান বলেছেন, ‘বাজওয়ার কোনো মতাদর্শ নেই। তিনি আমাকে মিথ্যা বলেছেন।’

গত বছরের এপ্রিলে এক অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। তিনি পাকিস্তানের ইতিহাসে একমাত্র প্রথম প্রধানমন্ত্রী যাকে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতা হারাতে হয়েছে।

এ নিয়ে ইমরান খান দাবি করেছেন, ইন্টেলিজেন্স ব্যুরোর (আইবি) প্রধান তাকে বলেছেন বাজওয়া শেহবাজ শরিফকে ক্ষমতায় আনতে যান। বর্তমানের পাকিস্তানের প্রধানমন্ত্রী হচ্ছেন শেহবাজ শরিফ।

আরও পড়ুন: পলাতক খালিস্তানি নেতা অমৃতপালের স্ত্রী আটক

এ ছাড়া পাকিস্তানের ক্ষমতাচ্যুত এ প্রধানমন্ত্রী আরও দাবি করেন, মধ্যপ্রাচ্যের এক নেতা এক বছর আগে তাকে বলেছেন বাজওয়া আর তার সঙ্গে নেই।

গত বছরের এপ্রিলে গদি হারানোর পর থেকে পাকিস্তানের শীর্ষ সামরিক কর্মকর্তাদের নিয়ে একের পর এক বিস্ফোরক মন্তব্য করে আসছেন ইমরান খান। তিনি তাকে ক্ষমতা থেকে হটানোর পেছনে সামরিক কর্মকর্তা ও দেশটির বর্তমান ক্ষমতাসীন সরকার এবং বিদেশি শক্তিকে দায়ী করেন।

 

এ জাতীয় আরও খবর

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০

বাজেট অধিবেশন শুরু ৫ জুন

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের

সারাবিশ্বে ভোটারদের ভোটের প্রতি আগ্রহ কমছে: ইসি আলমগীর

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু

পদ স্থগিতের পর ডিপজল বললেন, নিপুণের পেছনে বড় শক্তি আছে

রাইসির মৃত্যুতে যা বললেন বিশ্ব নেতারা