সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভালো আইনজীবী হাতে গোনা কয়েকজন: প্রধান বিচারপতি

news-image

প্রেস রিলিজ
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, ‘টাকা বানানোর প্রতিযোগিতা ভালো আইনজীবী হওয়ার পথে অন্তরায়। আর্থিক সংশ্লিষ্টতার বিষয়টি আইন পেশায় সমস্যা তৈরি করছে। এ কারণে অনেক আইনজীবী থাকলেও ভালো আইনজীবী হাতে গোনা কয়েকজন।’

আজ শনিবার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ‘মঞ্জুর এলাহী’ মিলনায়তনে শিক্ষার্থীদের জন্য ‘ল ক্লিনিক’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি, ‘ভালো আইনজীবী হতে হলে প্রতিনিয়ত পড়াশোনা করা দরকার। শুধু টাকার দিকে না তাকিয়ে নৈতিক মানদণ্ডে কাজ করে যেতে হয়, তাহলে একজন আইনজীবী যে সম্মান অর্জন করে তা বিচারকদের চেয়ে কোনো অংশে কম নয়। তখন আর আইনজীবীকে টাকার পেছনে নয়, টাকাই আইনজীবীর পেছেনে ঘুরবে।’

এ সময় তিনি আশা প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আইনপেশার যাবতীয় খুঁটিনাটি ‘ল ক্লিনিক’-িএর মাধ্যমে হাতে-কলমে শিখবেন এবং শিক্ষা জীবনেই বিভিন্ন আইন সমস্যার প্রায়োগিক সমাধান করবেন। সেই সঙ্গে আর্থিক দিক দেখে নয়, মানুষের অধিকার বা হক আদায়ের জন্যও ভবিষ্যতে কাজ করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান প্রধান বিচারপতি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। এ সময় আরও বক্তব্য দেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান এবং আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ একরামুল হক। অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যরা, কোষাধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

 

এ জাতীয় আরও খবর

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০

বাজেট অধিবেশন শুরু ৫ জুন

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের

সারাবিশ্বে ভোটারদের ভোটের প্রতি আগ্রহ কমছে: ইসি আলমগীর

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু

পদ স্থগিতের পর ডিপজল বললেন, নিপুণের পেছনে বড় শক্তি আছে

রাইসির মৃত্যুতে যা বললেন বিশ্ব নেতারা