বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিবদের আইপিএলে যাওয়া প্রসঙ্গে যা বললেন হাথুরু

news-image

ক্রীড়া প্রতিবেদক : অনেক বছর পর এবার তিনজন বাংলাদেশি ক্রিকেটার সুযোগ পেয়েছেন আইপিএলে। দিল্লি ক্যাপিটালস ধরে রেখেছে মুস্তাফিজুর রহমানকে। সাকিব আল হাসান ও লিটন কুমার দাসকে নিলাম থেকে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ওয়ানডে বিশ্বকাপের ভেন্যু ভারত হওয়ায় গুরুত্বপূর্ণ এ তিন ক্রিকেটার আইপিএলের পুরো মৌসুম খেলতে পারলে জাতীয় দলের জন্যই ভালো হতো। এনওসি জটিলতায় সে সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন তারা।

এর মধ্যে সাকিব-লিটনকে শুরু থেকে আইপিএলে পাঠাবে না বিসিবি। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থাকায় শুরুর দিকে থাকবেন না তারা। মুস্তাফিজ যেহেতু টেস্টে নেই, তাই শুরুর দিকে থাকবেন কাটার মাস্টার। তবে আইপিএলের মাঝপথেই এপ্রিলে তিনজনই আয়ারল্যান্ডের বিপক্ষে ফিরতি সিরিজ থাকায় আইপিএল মিস করবেন।

আইপিএলের নিলামের আগে বিসিবি থেকে বিসিসিআইকে পাঠানো ই-মেইলে জানানো হয়েছে, ‘আইপিএলে আয়ারল্যান্ড সিরিজে নির্বাচিত খেলোয়াড়রা ৮ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত উন্মুক্ত থাকবে।’ ফলে সাকিব ও লিটন ২৪ দিনের জন্য এনওসি পেয়েছেন। মুস্তাফিজ পেয়েছেন ৮ দিন বেশি।

এবার সাকিবদের আইপিএলে খেলা নিয়ে মুখ খুললেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। রোববার টি-টোয়েন্টি সিরিজের আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেন, ‘আমি মনে করি বোর্ডের সিদ্ধান্ত হলো আগে নিজের দেশ, পরে অন্যকিছু। আর বোর্ড তাদের এনওসি দেওয়ার পাশাপাশি নিলামে তাদের নাম নিবন্ধন করার আগেই, তারা কত সময়ের জন্য খেলতে পারবেন সেই বিষয়ে জানিয়েছে।’

আইপিএলে অংশ নিয়ে কতটুকু উন্নতি হচ্ছে ক্রিকেটারদের, এমন প্রশ্নের জবাবে হাথুরুসিংহে বলেন, ”আমার মনে হয়, আইপিএলে খেলে তারা যথেষ্ঠ দক্ষ হয়েছে। কারণ আইপিএল খুবই উঁচু মানের একটা টুর্নামেন্ট। তাও আমি বলব নিজের দেশের জন্য খেলাই সব ক্রিকেটারের প্রথম প্রাধান্য হওয়া উচিত। আর এই বিষয়ে বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত।’

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ