বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাহুলের মতোই মন্তব্য বিজেপি নেত্রী খুশবুর

news-image

অনলাইন ডেস্ক : কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে দুই বছরের কারাদণ্ড এবং লোকসভায় অযোগ্য ঘোষণা করা হয়েছে মোদি উপাধি নিয়ে একটি মন্তব্যের জেরে। এ নিয়ে দেশটির রাজনৈতিক অঙ্গন যখন জোর আলোচনা তখন সামনে এসেছে এক বিজেপি নেত্রীর একই ধরনের একটি টুইট।

খুশবু সুন্দর নামে ওই বিজেপি নেত্রী টুইটটি করেন ২০১৮ সালে, যখন তিনি কংগ্রেসের সদস্য ছিলেন। টুইটে খুশবু বলেন, ”সব জায়গায় মোদি, কিন্তু এটা কী? ‘মোদি’ পদবি দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত।”

হিন্দিতে লেখা সেই টুইটের অর্থ ছিল, ‘এখানে #মোদি, ওখানে #মোদি, যেখানে দেখ, #মোদি। কিন্তু #মোদি.. আসলে কি? প্রতিটি #মোদি শব্দের আগে ভ্রষ্টাচার লেগে আছে…#মোদি মানে #ভ্রষ্টাচার। চল #মোদি নামের অর্থ পাল্টে দুর্নীতি করে দেই…এটা ভালো যাবে। নিরব#ললিত#নামো=দুর্নীতি।’

প্রায় একই ধরনের মন্তব্য করে দন্ডিত হয়েছেন রাহুল গান্ধী। আর এই ঘটনার পরই ভাইরাল হয়েছে বিজেপি নেত্রী খুশবুর টুইট।

এ বিষয়ে খুশবু সাংবাদিকদের বলেন, এ জন্য তিনি মোটেও লজ্জিত নন। কেননা কংগ্রেসে থাকাকালীন মোদি পদবি নিয়ে ওই টুইট করেছিলেন। তখন নেতাদের অনুসরণ করে কংগ্রেসের ভাষাতেই কথা বলেন।

বিজেপি নেত্রী খুশবু সুন্দরের এই টুইট প্রকাশ্যে এনে কংগ্রেস নেতা-কর্মীরা অবশ্য বলছেন, তার বিরুদ্ধেও মানহানির মামলা হওয়া উচিত নয়কি?

সংবাদ সংস্থা পিটিআইকে বিজেপি নেত্রী খুশবু বলেন, ‘যে সময়ে মোদি পদবি নিয় টুইট করেছিলাম, তখন আমি কংগ্রেসে ছিলাম। তখন কংগ্রেস নেতাদের অনুসরণ করে দলের ভাষাতেই কথা বলেছিলাম। কিন্তু এখন সেই পুরনো টুইট আবার প্রকাশ্যে এনে আমাকে আক্রমণ করা হচ্ছে। এর থেকেই বোঝা যাচ্ছে, কংগ্রেস কতটা মরিয়া হয়ে উঠেছে।’

চার বছর আগে, ২০১৯ সালে কর্নাটক রাজ্যের কোলার শহরের লোকসভা নির্বাচনী প্রচারের সময় রাহুল ‘মোদি’ পদবি নিয়ে মন্তব্য করেন। তিনি বলেছিলেন,’‘সব মোদিরা কেন চোর হয়। সব চোরের কীভাবে অভিন্ন পদবি মোদি হয়।’

তার এই বক্তব্য নিয়ে বিজেপির বিধায়ক ও গুজরাটের সাবেক মন্ত্রী পুরনেশ মোদি মামলা করেন। মামলায় অভিযোগ করেন, রাহুলের এই বক্তব্যের মাধ্যমে ‘মোদি’ পদবির সব মানুষকে অপমান হয়েছে। এ মামলায় গত ২৩ মার্চ রাহুলকে দুই বছরের সাজা দেন আদালত। পরে লোকসভায় তার সদস্য পদ খারিজ হয়।

কংগ্রেস সমর্থকেরা অবশ্য খুশবুর সেই টুইটের স্ক্রিনশট শেয়ার করছেন ফেসবুকে।

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪