শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-টোয়েন্টিতে পাকিস্তানকে হারাল আফগানিস্তান

news-image

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি জিতে এগিয়ে গেল আফগানিস্তান। ব্যাটিং ব্যর্থতার ম্যাচে পাকিস্তান দেখল ৬ উইকেটের হার। আর আফগানিস্তানের বিপক্ষে এই প্রথম হারের স্বাদ পেল পাকিস্তান।

খেলার সময় শুক্রবার (২৪ মার্চ) রাত ১০টায় সংযুক্ত আরব আমিরাতের শারজায় প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয় পাকিস্তান ও আফগানিস্তান। টস জিতে ব্যাটিংয়ের নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯২ রান তুলে পাকিস্তান। জবাবে ১৩ বল বাকি থাকতেই জয় তুলে নেয় রশিদ খানের দল।

অল্প রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ধাক্কা খায় আফগানরা। ৪৫ রানের মধ্যেই গুটিয়ে যায় তাদের ৪ উইকেট। তবে সে সময়ে দলের হাল ধরেন মোহাম্মদ নবী ও নাজিবুল্লাহ জাদরান। দুজনে ৪৯ বল থেকে ৫৩ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

৩৮ বল থেকে ৩৮ রান করে অপরাজিত ছিলেন নবী এবং ২৩ বলে অপরাজিত ১৭ রান করেন নাজিবুল্লাহ। দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় আফগানিস্তান। এরপরে কোনো রান যোগ না করে গুলবাদিন নায়েব আউট হলে চাপে পড়ে আফগান বাহিনী। ৫.৩ ওভারে ১৬ রানে ব্যাট করা রহমানুল্লাহ গুরবাজ আউট হলে চাপ আরেও বাড়ে।

দলীয় ৪৫ রানে করিম জানাতকে আউট করেন ইমাদ ওয়াসিম। তাতে ম্যাচের কিছুটা নিয়ন্ত্রণ পায় পাকিস্তান। কিন্তু নবী ও নাজিবুল্লাহর জুটিতে পাকিস্তানের বিপক্ষে জয় তুলে নেয় রশিদের দল। পাকিস্তানের পক্ষে ২ উইকেট নেন পেসার ইহসানুল্লাহ এবং একটি করে উইকেট পেয়েছেন ইমাদ ওয়াসিম ও নাসিম শাহ।

No description available.
কোনো রান না করেই আউট হন পাকিস্তানের উইকেটরক্ষক আজম খান। ছবি : সংগৃহীত

এ দিন পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেন বাঁহাতি ব্যাটসম্যান ইমাদ ওয়াসিম। তবে এই রান করতে ইমাদের খরচ করতে হয়েছে ৩২ বল। এছাড়া ১৫ বল থেকে ১৭ রান করেন সাইম আইয়ুব, ৯ বলে ১৬ করেন তৈয়ব তাহির, ১৮ বলে ১২ রান করেন অধিনায়ক শাদাব খান।

এর বাইরে বলার মতো রান করতে পারেননি পাকিস্তানি ব্যাটসম্যানরা। টপ অর্ডার ব্যাটসম্যান আবদুল্লাহ শফিক তো শূন্য রানেই সাজঘরে ফিরেছেন। এছাড়া সদ্য সমাপ্ত বিপিএলে খেলে যাওয়া আজম খানও রানের খাতা খুলতে পারেননি।

আফগানদের পক্ষে দুর্দান্ত বল করেছেন প্রায় সকলে। সে তুলনায় ডানহাতি পেসার নাভীন-উল-হক ছিলেন কিছুটা খরুচে। তিনি ২ ওভার বল করে দিয়েছেন ১৯ রান। এছাড়া আজমতুল্লাহ ওমরজাই বাদে বাকি সকলের বোলিং ইকোনমি ছিল চারের নিচে।

আফগানিস্তানের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন ফজলে হক ফারুকী, মুজিব-উর রহমান এবং মোহাম্মদ নবী। এর মধ্যে ৪ ওভার বল করে মাত্র ৯ রান দিয়েছেন মুজিব। আর একটি করে উইকেট পেয়েছেন আজমতুল্লাহ ওমরজাই, নাভীন-উল-হক ও রশিদ খান।

এ জাতীয় আরও খবর

হিট স্ট্রোকের সহজ ঘরোয়া প্রতিকার

মেয়েকে প্রকাশ্যে আনলেন রাজ-শুভশ্রী

ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন তামান্না

গাজায় তিন জিম্মির মরদেহ উদ্ধার ইসরায়েলের

মার্কিন প্রতিনিধির বসাকে সমস্যার সমাধান মনে করা সরকারের ভুল ধারণা : মঈন খান

চট্টগ্রামে লরি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, শিশুসহ পথচারী নিখোঁজ

ইসরায়েলকে গাজায় অভিযানের ‘অজুহাত’ দিয়েছে হামাস : মাহমুদ আব্বাস

ডায়াবেটিস থেকে ত্বকের সমস্যা

বিএনপির সময় ঋণখেলাপি সবচেয়ে বেশি ছিল: আইনমন্ত্রী

১০ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

ক্যাম্পের বাইরে সেমিনারে অংশ নেওয়া ৩২ রোহিঙ্গা আটক

৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট