শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নবীনগরে অসহায় হামিদার পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও, রিকশা উপহার

news-image

ইব্রাহীম খলিল: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে সদরের খাজানগর গ্রামে ভাড়া করা বাসায় থাকেন রিকশাচালক লিল মিয়া। তার স্ত্রী হামিদা বেগম একটি কিডনি বিকলসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গুনছেন। তার উন্নত চিকিৎসার জন্য ব্যক্তিগত তহবিল থেকে নগদ অনুদান, এক মাসের খাদ্যসামগ্রি ও চলাচলের জন্য একটি হুইল চেয়ার উপহার দিয়েছিলেন ইউএনও একরামুল ছিদ্দিক। তার পরিবারকে স্বাবলম্বী করতে একটি রিকশা উপহার দেয়ার ঘোষণাও দিয়েছিলেন তিনি।

শুক্রবার (২৪ মার্চ) সকালে সেই অসহায় হামিদার স্বামী লিল মিয়াকে ঢেকে এনে একটি রিকশা উপহার দিলেন ইউএনও একরামুল ছিদ্দিক। জানা যায়, লিল মিয়া জীবনের ৩০টি বছর ধরে দুই চাকার প্যাডেল চেপে পরিবারের ভরণ পোষণ করে যাচ্ছেন। প্রতিদিন আড়াইশো টাকায় গ্যারেজ থেকে রিকশা ভাড়া নিয়ে চার’শ- পাঁচ’শ টাকার বেশি উপার্জন কখনোই হতো না তার। এতে মাস শেষে বাড়িওয়ালাকে ঠিকমতো বাড়ী বাড়াও পরিশোধ করতে পারতেন না তিনি। বয়সের ভাড়ে নূয়ে পড়া এই মানুষটিকে আর্থিকভাবে সহায়তা করার জন্য পরিবারে উপার্জনক্ষম ব‍্যক্তি আর কেউ নেই।

মৃত্যুশয্যায় শায়িত স্ত্রীকে নিয়ে অসহায় জীবনযাপন করছিলেন তিনি। রিকশার চাবি হাতে পেয়ে লিল মিয়া অশ্রুসিক্ত টলমলে দু’নয়নে তাকিয়ে ছিলেন ইউএনও’র দিকে। এ যেন কৃতজ্ঞতা আর ভালবাসার বহিঃপ্রকাশ।

উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক বলেন, আর্থিক সাহায্য কখনোই টেকসই হয় না, তা কয়েক দিনের মধ্যেই শেষ হয়ে যায়। তাই এ অসহায় পরিবারের সহযোগিতায় স্থায়ী কর্মসংস্থানে সাধ‍্যানুসারে সামান্য চেষ্টা করেছি।

এ জাতীয় আরও খবর

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী তিন যুবক নিহত

১৫০ বাংলাদেশিকে ফিরিয়ে ২৮৫ সেনাকে নিয়ে ফিরবে মিয়ানমারের জাহাজ : পররাষ্ট্রমন্ত্রী

‌‘নামাজ পড়ে এসে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে’

থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে গেল বাস, প্রকৌশলী নিহত

শিশু হাসপাতালে আগুনের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি

৪১ দশমিক ৩ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা

আরও বাড়তে পারে গরম

ভারতে লোকসভা নির্বাচনের ভোট শুরু