শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যৌতুকের দাবিতে স্ত্রীর মাথার খুলি ভেঙে দিলেন গণপূর্তের কর্মকর্তা, অবশেষে মৃত্যু

news-image

নিজস্ব প্রতিবেদক : যৌতুকের দাবিতে স্বামীর নির্যাতনে ফাতেমা নাসরিন (৪৫) নামের এক নারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ১০ দিন ধরে নিউরোসায়েন্স হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ে আজ শনিবার দুপুরে তিনি মারা যান।

জানা গেছে, রাজধানীর মোহাম্মদপুরে কোটি টাকা যৌতুকের দাবিতে বটি দিয়ে কুপিয়ে ও পুতা দিয়ে আঘাত করে স্ত্রীর মাথার খুলি ভেঙে দেয় মির্জা সাখাওয়াত হোসেন (৪৯)। তিনি গণপূর্ত মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা। এই কর্মকর্তা স্ত্রীকে নির্যাতনের মামলায় কারাগারে আছেন। নিহত নাসরিন সুপ্রিম কোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের বড় ভাই ডাক্তার নুরুল আমিনের মেয়ে।

নিহত নাসরিনের বড় বোন ও মামলার বাদী আরজিনা বেগম বলেন, ‘আমার ছোট বোনকে বিভিন্ন সময়ে টাকার জন্য নির্যাতন করত। সে বিসিএস ফাস্ট ক্লাস কর্মকর্তা হয়েও যৌতুকের জন্য নির্মমভাবে নির্যাতন করত। এই ঘটনায় আমার বোন বাদী হয়ে পঞ্চগড় সদর থানায় এ বছরের জানুয়ারি মাসের ১০ তারিখে একটি মামলা করেছিল। কিন্তু গত ৮ মার্চ রাতে আবারও যৌতুকের দাবিতে বটি ও পুতা দিয়ে মাথায় আঘাত করে। এতে আমার বোনের মাথার খুলি ভেঙে যায়। তাঁকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করলে সেখান থেকে নিউরোসায়েন্সে পাঠানো হয়। এখানেই ১০ দিন চিকিৎসাধীন ছিল। আজ দুপুরে ডাক্তার তাঁর মৃত্যুর কথা জানায়।’

আরজিনা আরও বলেন, ‘সরকারি চাকরি করেও সে ব্যবসা করার জন্য টাকা চাইতো। আমাদের পারিবারিক সম্পত্তি বিক্রি করে টাকা না দেওয়ায় সে আমার বোনের এই অবস্থা করেছে।’

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, একজন সরকারি কর্মকর্তার এমন আচরণ দুঃখজনক। যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের ঘটনায় মামলা দায়েরের পরপরই আসামিকে আমরা গ্রেপ্তার করেছি। তিনি বর্তমানে কারাগারে আছেন। নির্যাতনের শিকার ওই নারী আজ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আমরা মামলাটি গুরুত্বসহকারে তদন্ত করছি।

নিহত নাসরিনের মরদেহ পঞ্চগড় সদর উপজেলার পারিবারিক কবরস্থানে দাফনের কথা রয়েছে।

এ জাতীয় আরও খবর

শিল্পী সমিতির নির্বাচন : সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক ডিপজল নির্বাচিত

তাপপ্রবাহ : প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়ায় রাতে ট্রেনের ধাক্কায় বাবার মৃত্যু, আহত মেয়ে

নাসিরনগরে কৃষকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি