শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাকাসহ ১৩ মহানগরে বিএনপির সমাবেশ, কার দায়িত্বে কোন বিভাগ

news-image

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ ১৩ মহানগরে ১০ দফা দাবি এবং সরকারের সর্বগ্রাসী দুর্নীতির বিরুদ্ধে আজ শনিবার সমাবেশ করবে বিএনপিসহ সমমনা ৫৪ রাজনৈতিক দল ও সংগঠন। এই সমাবেশ সফল করতে বিএনপি কেন্দ্রীয় নেতাদের মধ্যে দায়িত্ব ভাগ করে দিয়েছে।

জানা গেছে, দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যৌথভাবে সমাবেশ করবে রাজধানী ঢাকার উত্তর ও দক্ষিণ মহানগর। এ সমাবেশে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিশেষ অতিথি থাকবেন দলটির স্হায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। পরিচালনা করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক এবং দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

বাকি মহানগরে বিএনপির সিনিয়র নেতাদের দায়িত্ব ভাগ করে দেয়া হয়েছে। এর মধ্যে নারায়ণগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, খুলনায় দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, কুমিল্লায় নজরুল ইসলাম খান, চট্টগ্রামে আমির খসরু মাহমুদ চৌধুরী ও রংপুরে সেলিমা রহমান দায়িত্ব পালন করবেন।

এ ছাড়া সিলেটে বিএনপি ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, বরিশালে এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, গাজীপুরে বরকত উল্লাহ বুলু, ফরিদপুরে মোহাম্মদ শাহজাহান, রাজশাহীতে অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, ময়মনসিংহে শামসুজ্জামান দুদু দায়িত্ব পালন করবেন।

এদিকে যুগপৎ আন্দোলনের কর্মসূচি হিসেবে ‘গণতন্ত্র মঞ্চ’ বেলা ১১টায় পল্টন মোড়ে সমাবেশ শেষে মিছিল করবে। একই সময়ে বিজয় নগর পানির ট্যাংকির সামনে সমাবেশ করবে ‘১২ দলীয় জোট’। আর ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে সমাবেশ করবে।

‘গণফোরাম’ বেলা ১১টায় মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকে গণফোরাম চত্বরে প্রতিবাদ সমাবেশ করবে। আর ‘সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট’ সমাবেশ করবে জাতীয় প্রেসক্লাবের সামনে।

‘এলডিপি’ বিকেল ৩টায় কারওয়ান বাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিসের সামনে প্রতিবাদ সমাবেশ করবে। আর দুপুর ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ আয়োজন করবে ‘গণতান্ত্রিক বাম ঐক্য’।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা