বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিকনিক বাসে আগুন, প্রাণে বাঁচলেন ৭২ জন

news-image

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুরে মাওনা চৌরাস্তায় একটি পিকনিকের বাসে আগুনের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় গাজীপুরের অক্সফোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষাসফরের বাসে এ ঘটনা ঘটে। এ সময় বাসে থাকা শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা বাস থেকে লাফিয়ে পরে নিজেদের আত্মরক্ষা করেন।

আগুনে বাসের ভেতর পুরো পুড়ে গেছে। এ সময় বাস থেকে লাফিয়ে নামার সময় অন্তত ১০জন আহত হয়েছেন। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধাঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক আধাঘন্টা যান চলাচল বন্ধ ছিল।

অক্সফোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রধানশিক্ষক মো. ইয়াকুব আলী জানান, বার্ষিক শিক্ষাসফরের জন্য আজ সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহের ভালুকা উপজেলার ড্রিম হলিডে পার্কে যান। এতে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ ৭২জন ছিলেন। সারাদিন অনুষ্ঠান শেষে সন্ধ্যা ৬টায় ড্রিম হলিডে পার্ক থেকে বাসটি গাজীপুরের হারিকেনের উদ্দেশ্যে রওনা হয়। বাসটি মাওনা চৌরাস্তা এলাকায় উড়াল সেতুতে উঠার সময় হঠাৎ পেছন থেকে ধোঁয়া দেখতে পান। মুহুর্তেই আগুন বাসে ছড়িয়ে পরে। এ সময় বাস থেকে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সকলকে নিরাপদে নামিয়ে আনা হয়।

শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশনের অফিসার আব্দুল মান্নান জানান, বাসে আগুন লাগার ঘটনায় ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় আধাঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকন কুমার বিশ্বাস বলেন, বাসে আগুনের ঘটনায় প্রায় আধাঘন্টা মহাসড়কের দুপাশে যান চলাচল বন্ধ ছিল। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এ জাতীয় আরও খবর

হুমকি দিয়েই পোস্ট সরিয়ে নিলেন তিশা, কী লেখা ছিল তাতে?

দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বিকেলে

ঘরে-বাইরে কোথাও সম্মান পান না প্রবাসীরা

দেশের ফেরার আগে মোস্তাফিজের চমক

মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা

বিরক্ত হয়েই শাকিবের পরিবার এই সিদ্ধান্ত নিয়েছে : অপু বিশ্বাস

তিউনিসিয়া উপকূলে নিহত ৮ বাংলাদেশির লাশ আজ দেশে পৌঁছাবে

রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

আদালতে লিফট আতঙ্ক, ভোগান্তিতে আইনজীবী-বিচারপ্রার্থীরা

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করছে কলম্বিয়া

অবশেষে নামলো বৃষ্টি, দাবদাহে পুড়তে থাকা মানুষের স্বস্তির নিশ্বাস

হবিগঞ্জে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে একই পরিবারের চারজনসহ নিহত ৫