সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হ্যাঁ, আমি সমকামী : কটাক্ষের জবাবে নারী ক্রিকেটার

news-image

স্পোর্টস ডেস্ক : কদিন আগে প্রথম সন্তান আগমনের সুখবর দেন ইংল্যান্ডের সাবেক নারী উইকেটরক্ষক-ব্যাটার সারা টেইলর। তার সমকামী সঙ্গী ডায়না মা হচ্ছেন। সারা সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সোনোগ্রাফির ছবি শেয়ার করেন এই খবর নিশ্চিত করেন। তবে এই তারকা সমকামী জেনে তার অনেক ভক্ত অবাকই হয়েছেন।

সন্তানের বিষয়ে ৩৩ বছর বয়সী সারা লিখেছিলেন, ‘মা হওয়ার ব্যাপারে আমার পার্টনারের সবসময় স্বপ্ন ছিল। যাত্রাটি সহজ ছিল না‌। তবে ডায়না হাল ছাড়েনি। আমি জানি সে সেরা মা হবে ও এর অংশ হতে পেরে আমি খুবই খুশি। আর ১৯ সপ্তাহ বাকি এবং এরপর জীবন ভিন্ন মাত্রা পাবে।’

কিন্তু সারা যে সমকামী তা জানতেন না তার অনেক ভক্তরা। চমকে ওঠেন সমর্থকরা। এ নিয়ে সমালোচনারও মুখে পড়তে হয় তাকে। তবে বসে থাকেননি সারা, সমালোচকদের এক হাত নিয়ে কড়া জবাব দেন তিনি।

টেইলর বলেন, ‘হ্যাঁ আমি লেসবিয়ান (সমকামী)। সেটা বহু দিন ধরেই। তবে জানতাম না যে সবাইকে এত প্রশ্নের উত্তর দিতে হবে। আমি আমার সঙ্গীর সঙ্গে সুখে আছি এবং ভালোবাসা উপভোগ করছি।’

তিনি আরও বলেন, ‘সব পরিবারই আলাদা চিন্তাভাবনা রাখে। আমি আলাদা চিন্তাভাবনা নিয়ে বড় হয়েছি। যে জিনিসটা তোমাকে ভালো থাকার জন্য সাহায্য করে সেটাই করা উচিত বলে আমি মনে করি।’

এর আগে ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন সারা। তিনি নারী ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা উইকেটরক্ষক এবং সবচেয়ে সফল ক্রিকেটারও।

মানসিক সমস্যার কারণে বিরতি দিয়ে ২০১৭ বিশ্বকাপে টেইলর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটান। তিনি ৩৯৬ রান সংগ্রহ করেন। গড় রাখেন ৪৯.৫০। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনি গ্রুপ পর্বের খেলায় ১৪৭ রান করেন। সেমিফাইনালে করেন ৫৪। ফাইনালে ভারতের বিপক্ষে ৪৫ রান করেন। ইংল্যান্ডের হয়ে তিনবার বিশ্বকাপ জিতেছেন তিনি।

২০০৬ ইংল্যান্ডের হয়ে নিজের অভিষেক ঘটান সারা। ওয়ানডে টি-টোয়েন্টি এবং টেস্ট মিলিয়ে ২২৬ ম্যাচে ইংল্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। তিনি ওয়ানডেতে ইংল্যান্ডের নারী দলের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। ১২৬ ম্যাচে ৩৮.২৬ গড় রেখে ৪০৫৬ রান করে অবসর নেন। তার দুর্দান্ত ক্যারিয়ারে ২০১৪ সালের সেরা নারী ওডিআই ক্রিকেটার হিসাবে নির্বাচিত হন।

এ জাতীয় আরও খবর

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০

বাজেট অধিবেশন শুরু ৫ জুন

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের

সারাবিশ্বে ভোটারদের ভোটের প্রতি আগ্রহ কমছে: ইসি আলমগীর

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু

পদ স্থগিতের পর ডিপজল বললেন, নিপুণের পেছনে বড় শক্তি আছে

রাইসির মৃত্যুতে যা বললেন বিশ্ব নেতারা