সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বনভোজনে গিয়ে ‘খাবার খেয়ে’ অসুস্থ ২ শতাধিক

news-image

মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা ভিলেজ হোলিডে রিসোর্টে বনভোজনে গিয়ে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন দুই শতাধিক মানুষ। অসুস্থ হওয়া সবাই নোয়াখালী চাটখিলের কড়িহাটি স্কুলের প্রাক্তন শিক্ষার্থী এবং তাদের পরিবারের সদস্য বলে জানা গেছে। অসুস্থদের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে পাঠানো হচ্ছে।

বিদ্যালয়টির প্রাক্তন ছাত্র অ্যাডভোকেট আমির হোসেন সমকালকে বলেন, চাটখিলের কড়িহাটি স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের একটি সংগঠন রয়েছে। মেঘনা ভিলেজ হলিডে রিসোর্টে শুক্রবার সংগঠনটির বার্ষিক বনভোজন অনুষ্ঠান ছিল। ২০টি মাইক্রোবাস, ৪টি বাস ও একটি মিনি বাসে করে সাড়ে তিন শতাধিক মানুষ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সকাল সাড়ে আটটার সময় তারা রিসোর্টে গিয়ে পৌঁছান। খাবারের ব্যাপারে রিসোর্ট কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি ছিল। তারা সকাল-বিকেলের নাস্তা ও দুপুরের খাবারে আয়োজন করেছিল। সকালের নাস্তা খাওয়ার পরে সবাই মোটামুটি সুস্থ ছিলেন, কিন্তু দুপুরের খাবারের পর কিছু লোকের পেটে সমস্যা শুরু হয়। এর পর মোটামুটি সবাই কম-বেশি অসুস্থ হতে থাকেন।

জানা যায়, দুপুরের খাবারের মেনুতে ভাত, গরুর মাংস, মুরগির রোস্ট এবং সবজি ছিল। অসুস্থ ব্যক্তি ও তাদের স্বজনদের ধারণা- গরুর মাংস বাসি অথবা পঁচা ছিল, কারণ খাওয়ার সময় সেটি থেকে গন্ধ বের হচ্ছিল। সন্ধ্যায় নাস্তা দেওয়া হয়েছিল দুই রকমের পিঠা। এ সব খাবার খাওয়ার পর একের পর এক মানুষ অসুস্থ হতে থাকেন। অসুস্থ ১৫-২০ জনকে স্থানীয় হাসপাতাল এবং ২০০ জনকে ঢাকা সহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। কারও কারও অবস্থা এমন যে, তারা সোজা হয়ে উঠতে পারছেন না। তাদেরকে রিসোর্টে এবং পার্শ্ববর্তী রেস্টুরেন্ট এবং মসজিদে রাখা হয়েছে। এ ছাড়া খাবার খাওয়া বাকিরাও অসুস্থবোধ করছেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মনির হোসেন বলেন, সবাই অসুস্থ আমরা। কিছু লোক নোয়াখালীর উদ্দেশ্যে রওনা হয়ে গেছি। খাবারের বিষক্রিয়া থেকে এরকম ঘটনা ঘটতে পারে বলে তার ধারণা।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোল্লা সোহেব আলী সমকালকে বলেন, খবর শুনে আমরা দ্রুত ঘটনায়স্থলে ছুটে যায়। অসুস্থদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হচ্ছে। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

মেয়রের সামনে কাউন্সিলরকে জুতাপেটা করলেন চামেলী!

নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন

নির্বাচনের পর আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে সরকার : ফখরুল

২৪ উপজেলায় ইভিএমে ভোট হবে মঙ্গলবার

এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ!

রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় আমরা জড়িত নই: ইসরায়েলি কর্মকর্তা

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০