শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামের মামুলি রানেও কুপোকাত ঢাকা

news-image

স্পোর্টস ডেস্ক : বিপিএলে ঢাকার ফ্র্যাঞ্জাইজি ও দলের নামে একাধিকবার পরিবর্তন এসেছে। এবারও নতুন নামে, নতুন মোড়কে বিপিএলে অংশ নিয়েছে ঢাকা। তবে এবারের মতো বাজে আসর খুব কমই কাটিয়েছে ঢাকার ফ্র্যাঞ্জাইজি।

ঢাকা ডমিনেটর্স নামে বিপিএলে অংশ নেওয়া দলটি গ্রুপ পর্ব থেকে আগেই বিদায় নিয়েছে। মঙ্গলবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ১৫ রানে হেরে আসর শেষ করেছে নাসির হোসেনের নেতৃত্বাধীন দল। গ্রুপ পর্বের ১২ ম্যাচে মাত্র তিনটি জয় পেয়েছে ঢাকা।

অথচ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকা ডমিনেটর্স মাত্র ১১৮ রানে আটকে দিয়েছিল চট্টগ্রামকে। বাঁ-হাতি স্পিনার আরাফাত সানির ঘূর্ণির সামনে দাঁড়াতে পারেননি চট্টগ্রামের ব্যাটাররা। মিডল অর্ডারে উসমান খান ৩০ এবং লোয়ার মিডলে জিয়াউর রহমান ২০ বলে ৩৪ রান করায় ওই সংগ্রহ পায় দলটি।

আরাফাত সানি ৪ ওভারে ২২ রান দিয়ে তুলে নেন চার উইকেট। একটি করে উইকেট নেন আল আমিন ও আমির হামজা। চট্টগ্রামের ওপেনার মেহেদি মারুফ ও লোয়ার মিডল অর্ডার ব্যাটার ডারউইস রাসুলি রান আউটে কাটা পড়েন।

জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান করতে পারে ঢাকা। ওপেনার সৌম্য সরকার ২১ রান করেন। চারে নেমে নাসির হোসেন ৩৩ বলে ২৪ রান করেন। তিনি উইকেট ধরে রাখলেও অন্য প্রান্তে যাওয়া আসার মিছিল লেগে ছিল। অ্যালেক্স বাকে ১৩ ও নুরুজ্জামান খান ১৮ রানে আউট হলে লজ্জার হারে আসর শেষ হয় ঢাকার।

চট্টগ্রামের হয়ে দুর্দুান্ত বোলিং করেছেন কার্টুইস কাম্পার ও মৃত্যুঞ্জয় চৌধুরী। কাম্পার ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে নেন তিন উইকেট। মৃত্যুঞ্জয় ৪ ওভারে ২৯ রান দিয়ে নেন দুই উইকেট। জিয়াউর রহমান ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে দুই উইকেট দখল করেন। এছাড়া শুভাগত হোম ও নাহিদুজ্জামান একটি করে উইকেট নেন।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী