শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারের কোনো নাটকে লাভ হবে না : আমীর খসরু

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, গণতন্ত্র ও ভোটাধিকার ফিরে পাওয়ার চলমান আন্দোলনে গণতান্ত্রিক বিশ্ববিবেক বাংলাদেশের মানুষের পক্ষে থাকবে। সরকারের কোনো নাটকে লাভ হবে না। গতকাল রাজধানীর বনানীতে একটি হোটেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই মন্তব্য করেন তিনি।

বিএনপি ও সমমনা রাজনৈতিক দল ও জোটের চলমান আন্দোলন, দেশের রাজনৈতিক, অর্থনৈতিক মানবাধিকার পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে দেন আমীর খসরু।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমাদের চলমান আন্দোলন জনগণের আন্দোলন। এ জন্য জনগণকে চলমান আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত করতে হবে। আমরা পদযাত্রা কর্মসূচির মাধ্যমে জনগণের আরও কাছে যেতে চাই। এর আগে বিভাগীয় সমাবেশে জনগণ সাড়া দিয়েছে, সব বাধা-বিপত্তি উপেক্ষা করে নদী সাঁতরে, সাইকেল, পায়ে হেঁটে যে যেভাবে পারছে জনসভা সফল করেছে। এই পদযাত্রা কর্মসূচির মূল ভাবনা জনগণকে চলমান আন্দোলনের সঙ্গে আরও সম্পৃক্ত করা।

আগামী কোনো কঠোর কর্মসূচি আসছে কিনা জানতে চাইলে আমীর খসরু বলেন, ‘জনগনের সমর্থন আছে বলে শান্তিপূর্ণ আন্দোলনেও আমাদের সফলতা আছে। বিভাগীয় সমাবেশের মাধ্যমে প্রমাণিত হয়েছে জনগণের সমর্থন এবং শান্তিপূর্ণ আন্দোলনের কাছে কোনো কিছুই দাঁড়াতে পারে না।’

সম্প্রতি মার্কিন সহকারী মন্ত্রীর বাংলাদেশ সফর এবং বিভিন্ন মানবাধিকার গ্রুপের দেওয়া প্রতিবেদন প্রসঙ্গে আমীর খসরু বলেন, বিদেশিদের কথা সরকার শুনবে না, আবার পেছনে পেছনে তদবির করবে, আবার মাঝে মাঝে বিদেশিদের ওপর খুশি হয়; বেশির ভাগ সময় অখুশিও থাকে। এ সব নাটকের মাধ্যমে কোনো লাভ নেই। দেশের মানুষ যদি তার কাক্সিক্ষত অধিকার ফিরে না পায়, ক্রমান্বয়ে অবনতি ঘটতে থাকবে। দেশের মানুষ তার অধিকার ফিরে পেতে যেভাবে লড়বে, বিশ্ববিবেক বাংলাদেশের মানুষের পক্ষে থাকবে।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা