বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিনিসিউস ফের বর্ণবাদী আচরণের শিকার

news-image

অনলাইন ডেস্ক : নিজে প্রতিবাদ জানিয়েছেন, আদালতেরও দ্বারস্থ হয়েছেন। তবু বর্ণবাদী আচরণ ভিনিসিউস জুনিয়রের পিছু ছাড়ছে না। রিয়াল মাদ্রিদের এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আবারও বর্ণবাদের শিকার হয়েছেন। এবার তিনি মায়োর্কার মাঠে দলটির সমর্থকদের দ্বারা এ আচরণের শিকার হন।

স্ট্রিমিং প্রতিষ্ঠান ‘দাজন’ এর সামাজিক মাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে মায়োর্কার সমর্থকদের একাংশ ভিনিসিউসকে ‘বানর’ বলে ডাকতে।

এ নিয়ে চতুর্থবার লা লিগার ম্যাচে বর্ণবাদের শিকার হন ভিনিসিউস। এর আগে ২০২১ সালের নভেম্বরে বার্সেলোনার মাঠে, গত সেপ্টেম্বরে আতলেতিকো মাদ্রিদের মাঠে ও ডিসেম্বরের শেষ দিকে রিয়াল ভায়াদলিদের মাঠে।

রবিবারের ম্যাচে বারবার আক্রান্ত হতে দেখা গেছে ভিনিসিউসকে। ২২ বছর বয়সী এই তারকাকে ১০টি ফাউল করা হয়েছে এ দিন। লা লিগায় চলতি মৌসুমে এক ম্যাচে এত ফাউল করা হয়নি আর কোনো ফুটবলারকে। এ নিয়ে তাৎক্ষনিক মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি মায়োর্কা। তবে ক্লাবের ম্যানেজার হাভিয়ের আগিররে একটি রেডিও সাক্ষাৎকারে দাবি করেন, মাঠে তার দলের ফুটবলাররা ইচ্ছাকৃতভাবে ‘টার্গেট’ করেননি ভিনিসিউসকে।

এই ব্রাজিলিয়ানের প্রতি সম্ভাব্য ‘হেট ক্রাইম’ নিয়েও তদন্ত করছে স্প্যানিশ পুলিশ। সপ্তাহ দুয়েক আগে মাদ্রিদ ডার্বির আগে ক্লাবের ট্রেনিং সেন্টারের পাশে সেতু থেকে একটি ম্যানিকিন বা মানবাকৃতির পুতুল ঝুলিয়ে দেওয়া হয়, যেটির গায়ে ছিল ২০ নম্বর জার্সি। ভিনিসিউসের জার্সি নম্বরও ২০। পাশেই ছিল আতলেতিকো মাদ্রিদের লাল-সাদা একটি ব্যানার, যেখানে লেখা ছিল ‘রিয়ালকে ঘৃণা করে মাদ্রিদ।’

বারবার বর্ণবাদের শিকার হয়ে গত ডিসেম্বরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে ভিনিসিউস বলেছিলেন, ‘বর্ণবাদ নিয়ে কিছুই করছে না লা লিগা। গত মাসের শুরুতে স্থানীয় আদালতে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করে লিগ কর্তৃপক্ষ। তবে কোনো ব্যবস্থা নেওয়ার খবর আসেনি।’

চলতি মৌসুমে লা লিগায় ৭৯ বার ফাউলের শিকার হয়েছে ভিনিসিউস, ইউরোপের শীর্ষ সাত লিগে যা অনেকটা ব্যবধানে সর্বোচ্চ। ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ ফাউল করা হয়েছে পিএসজির নেইমারকে।

এ জাতীয় আরও খবর

শপথ নিলেন আপিল বিভাগের ৩ বিচারপতি

ঢাকা কৃত্রিম মরুভূমিতে পরিণত হয়েছে: মির্জা আব্বাস

অস্ত্র মামলায় খালাস পেয়েছেন গোল্ডেন মনির

ইউক্রেনে মার্কিন সামরিক সহায়তা আইনে বাইডেনের সই

উপজেলা ভোট ব্যর্থ হলে ৭ জানুয়ারির প্রতিষ্ঠিত গণতন্ত্র ব্যর্থ হবে-সিইসি

সোনার দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা

অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য: অর্থ প্রতিমন্ত্রী

টাঙ্গাইল শাড়ি বাংলাদেশেই থাকবে : শিল্পমন্ত্রী

বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

আবারও ঢাকাই সিনেমায় পাওলি দাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগারদের লক্ষ্য জানালেন সাকিব

ভারতীয় ৫২৭ খাদ্যপণ্যে ক্যানসার-সৃষ্টিকারী রাসায়নিক পেয়েছে ইইউ