শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বইমেলায় প্রথম দিন মানুষের ভিড় ছিল বেশি

news-image

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : শুরু হয়েছে অমর একুশে বইমেলা ২০২৩। প্রথম দিন বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় প্রধানমন্ত্রী বই মেলা উদ্বোধনের পর পাঠক ও দর্শনার্থীর উপস্থিতি সন্তোষজনক বলছেন প্রকাশক ও লেখকরা।

বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা একাডেমি প্রাঙ্গণে মেলা উদ্বোধনের পর দীর্ঘ সময় ধরে মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেন এবং বই কেনেন। এরপর মেলা প্রাঙ্গণ ছেড়ে যাওয়ার পর বিকেল সাড়ে ৫টার দিকে সর্ব সাধারণের জন্য খুলে দেওয়া হয়৷

সরেজমিন দেখা যায়, মেলা প্রাঙ্গণ ঘুরে দেখছেন পাঠক ও দর্শনার্থীরা। কেউ বই কিনছেন আবার কেউ দেখছেন। প্রথম দিন বই কম বিক্রি হলেও মানুষের ভিড় ছিল বেশি। এদিন সময় কম থাকলেও তুলনামূলক প্রচুর লোকজন মেলায় এসেছে। তবে বেশিরভাগ স্টলেই এখনো চলছে গোছানোর কাজ।

এছাড়াও কিছু কিছু স্টলের কাজও এখনো অসম্পূর্ণ রয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের গেট দিয়ে প্রবেশ করতে দেখা যায়, এখনো মেলার তথ্যকেন্দ্রের কাজ চলমান। এছাড়াও প্রতি স্টলের সামনে এখনো ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয়নি।

প্রকাশক সাহেম খান বলেন, আমাদের এখনো গুছিয়ে উঠতে সময় দরকার। প্রথম দিন মেলা প্রাঙ্গণ দেরিতে খুলে দেওয়ায় একটু সমস্যায় পড়তে হয়েছে। তবে এত অল্প সময়ের মধ্যেও এত লোকজন দেখে আমরা সামনের দিনগুলোয় ভালো কিছুর প্রত্যাশা করছি।

ভাষা প্রকাশ প্রকাশনীর ড. মিজানুর রহমান বলেন, এখনো কাজ সম্পূর্ণ হয়নি। আশা করা যায় আমরা খুব দ্রুত সব ঠিক করে নিতে পারবো।

অজয় প্রকাশে কর্মরত বিক্রয়কর্মী রানা আহমেদ বলেন, প্রথম দিন হওয়ায় লোকজন বই কেনার থেকে ঘুরে দেখছেনই বেশি। আমাদের ব্যস্ততাও সেই অনুযায়ী হচ্ছে না। আমরা আশা করি মানুষ অনেক বই কিনবে এবং পরবর্তী দিনগুলোতে আমরা ব্যস্ত থাকতে পারব।

মেলায় আসা দর্শনার্থী মিলন মাহমুদ বলেন, বইমেলা আমাদের জাতীয় একটি উৎসব। আমরা প্রতিবছর এখানে প্রাণের টানে চলে আসি। আজ মূলত বই কিনতে আসিনি৷ আজ সবকিছু দেখেশুনে পরে আবার বই কিনতে আসবো। তবে একটা বিষয় খারাপ লাগলো, এতদিন ধরে কাজ চলা সত্বেও উদ্বোধনের দিনও মেলার ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয়নি। এটা দুঃখজনক।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা